অপরাধ

মিঠাপুকুরে আক্রোশের বলি ৫৬টি হাড়িভাঙ্গা আমগাছ

মিঠাপুকুর (রংপুর) প্রতিনিধি॥ রংপুরের মিঠাপুকুরে আক্রোশের বলি হয়েছে ৫৬টি হাড়িভাঙ্গা আমগাছ। উপজেলার বালুয়া মাসিমপুর ইউনিয়নের আন্ধারকোঠা গ্রামে গত পরশু রাতে এ ঘটনা ঘটেছে। রংপুরের সহকারী পুলিশ সুপার, ডি-সার্কেল মিঃ কামরুজ্জামান ও মিঠাপুকুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-তদন্ত) নুর আলম ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
এলাকাবাসী ও পুলিশ সুত্রে জানা যায়, মিঠাপুকুর উপজেলার বালুয়া মাসিমপুর ইউনিয়নের আন্ধারকোঠা গ্রামে পীর মহি উদ্দিন (রহঃ) এর নামীয় ২ একর ৭২শতক পীরোত্তর সম্পত্তি ঐ গ্রামের উত্তর আন্ধারকোঠা পীর মহি উদ্দিন (রহঃ) জামে মসজিদ শতবর্ষ ধরে ভোগ করে আসছে। বর্তমানে উক্ত সম্পত্তিতে হাড়িভাঙ্গা জাতের আম বাগান আছে। সম্প্রতি ঐ গ্রামে আন্ধারকোঠা উত্তরপাড়া পীর মহি উদ্দিন (রহঃ) জামে মসজিদ নামে আর একটি নতুন মসজিদ স্থাপিত হয়। এরপর নতুন মসজিদের মুসুল্লিগন ঐ ২ একর ৭২শতক পীরোত্তর সম্পত্তির অর্ধেক ভাগ তাদের মসজিদের জন্য দাবী করেন। এনিয়া ২ মসজিদের মুসুল্লিগনের মধ্যে বিরোধ মনোমালিন্য চলমান। এমতাবস্থায় ঘটনার তারিখ ১৭ জানুয়ারী রাতে কে বা কারা ঐ ২ একর ৭২শতক পীরোত্তর সম্পত্তিতে থাকা হাড়িভাঙ্গা জাতের আম বাগানের মুল্যবান ৫৬টি আমগাছ ইলেকট্রিক করাত দিয়ে কেটে ফেলে বিপুল ক্ষতিসাধন করে। এঘটনায় এলাকার সাধারন মানুষ বিস্মিত এবং স্তম্ভিত হয়ে পড়েছেন।
উত্তর আন্ধারকোঠা পীর মহি উদ্দিন (রহঃ) জামে মসজিদ পরিচালনা কমিটির মুসুল্লিগনের দাবী তাদের গ্রামের “আন্ধারকোঠা উত্তর পাড়া পীর মহি উদ্দিন (রহঃ) জামে মসজিদ” নামে স্থাপিত নতুন মসজিদ এর পরিচালনা কমিটির মুসুল্লিরাই তাদের লোকজনসহ গাছ কাটার জঘন্য এই কাজ করেছে। অপরদিকে “আন্ধারকোঠা উত্তর পাড়া পীর মহি উদ্দিন (রহঃ) জামে মসজিদ” পরিচালনা কমিটির মুসুল্লিগন এই অভিযোগ অস্বীকার করে ঘটনাটিকে ষড়যন্ত্রমুলক বলে দাবী করছেন।
রংপুরের সহকারী পুলিশ সুপার, ডি-সার্কেল মিঃ কামরুজ্জামান ও মিঠাপুকুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-তদন্ত) নুর আলম ঘটনা পরিদর্শনকালে আইনের প্রতি শ্রদ্ধা রেখে এলাকাবাসীকে শান্ত থাকার আহব্বান জানান এবং দায়ীদেরকে তদন্তের মাধ্যমে খুঁজে বের করে আইনের আওতায় আনার নিশ্চয়তা দেন।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments