সারাদেশ

মিঠাপুকুরে নির্মানের ১৫দিন না যেতেই ভেঙ্গে পড়েছে কালভার্ট

মিঠাপুকুর (রংপুর) প্রতিনিধি ॥ রংপুরের মিঠাপুকুরে নির্মানের ১৫দিন যেতে না যেতেই ভেঙ্গে পড়েছে কালভার্ট। উপজেলার ময়েনপুর ইউনিয়নের গেনারপাড়া গ্রামে এ ঘটনা ঘটেছে।
সরেজমিনে গিয়ে এবং এলাকাবাসী সুত্রে জানা যায়,২০২২-২৩ অর্থ বছরে নন ওয়েজ কস্ট ইজিপিপি ১ম পর্যায় প্রকল্পের আওতায় মিঠাপুকুর উপজেলার ৯নং ময়েনপুর ইউনিয়নের গেনারপাড়া গ্রামে জনৈক এনামুল হকের বাড়ীর সামনে ৭৬ হাজার টাকা ব্যয় বরাদ্দে একটি মিনি কালভার্ট (ইউ ড্রেন) নির্মান করা হয়। এই নির্মান কাজ করেন স্থানীয় সংরক্ষিত মহিলা সদস্য আজমেরী বেগম। মিনি কালভার্ট (ইউ ড্রেন)-টির নির্মান কাজ শেষে গত ১৫দিন আগে জনসাধারনের জন্য খুলে দেওয়া হলে কয়েকদিনের মাথায় মিনি কালভার্ট (ইউ ড্রেন)-টির উপরের ঢালাই স্লাবের উত্তরদিকে অনুমান ৩ফুট জায়গা ধসে পড়ে। ধসে পড়া ঐ স্থানে দেখা যায় এক দেড় ইঞ্চি সাইজের খোয়া ও অতি চিকন সাইজের রড।
এলাকাবাসীর অভিযোগ স্থানীয় সংরক্ষিত মহিলা সদস্য আজমেরী বেগম অতি নি¤œমানের সামগ্রী দিয়ে কাজ করায় মিনি কালভার্ট (ইউ ড্রেন)-টি নির্মান হতে না হতেই ভেঙ্গে পড়েছে। তারা এঘটনায় ক্ষোভ প্রকাশ করে দায়ীদের শাস্তি দাবী করেছেন।
অভিযুক্ত স্থানীয় সংরক্ষিত মহিলা সদস্য আজমেরী বেগম বলেন, ওই ওয়ার্ডের ইউপি সদস্য মামুন মিয়ার সাথে তার দীর্ঘদিন থেকে বিরোধ চলছে। সেই তার লোক দিয়ে মিনি কালভার্ট (ইউ ড্রেন)-টি পরিকল্পিতভাবে ভেঙ্গে আমাকে ফাসানোর চেষ্টা করছেন। ইউপি সদস্য মামুন মিয়া বলেন, শাক দিয়ে মাছ ঢাকার চেষ্টা চলছে। ওই ঘটনায় আমার কোন সম্পৃক্ততা নাই।
৯নং ময়েনপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোকছেদুল আলম সরকার বলেন, মিনি কালভার্ট (ইউ ড্রেন)-টি ভেঙ্গে যাওয়ার কথা শুনেছি। সচিব এবং একজন মেম্বরকে পাঠিয়েছিলাম দেখার জন্য। ওটি মেরামতের ব্যবস্থা নেয়া হবে। মিঠাপুকুর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মিঃ মনিরুজ্জামান বলেন, বিষয়টি জানা নেই। তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments