জাতীয়

স্মার্ট বাংলাদেশের পরিকল্পনা বাস্তবায়নে সকলকে একযোগে কাজ করার আহবান স্পীকারের

মাদারীপুরঃ বাংলাদেশ জাতীয় সংসদের স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি আগামী ২০৪১ সালের মধ্যে 'স্মার্ট বাংলাদেশ' প্রতিষ্ঠার লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরিকল্পনা বাস্তবায়নে একযোগে কাজ করার আহবান জানান। এসময় তিনি বলেন, মাদারীপুর উৎসব স্মার্ট বাংলাদেশ বাস্তবায়নে মাইলফলক হবে।

তিনি আজ মাদারীপুরের আছমত আলী খান স্টেডিয়ামে জেলা প্রশাসন আয়োজিত ‘মাদারীপুর উৎসব-২০২৩’ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে এসব কথা বলেন। এ সময় তিনি ‘মাদারীপুর উৎসব-২০২৩’ এর শুভ উদ্বোধন ঘোষণা করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জাতীয় সংসদের চীফ হুইপ নূর ই আলম চৌধুরী এমপি, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি ও বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শাজাহান খান এমপি এবং আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ এমপি।

চীফ হুইপ নূর ই আলম চৌধুরী এমপি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশকে স্বাধীনতা দিয়েছেন আর প্রধানমন্ত্রী শেখ হাসিনা দিয়েছেন উন্নত বাংলাদেশ। মাদারীপুর উৎসব স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠায় ভূমিকা রাখবে বলে তিনি উল্লেখ করেন।

শাজাহান খান এমপি বলেন, মাদারীপুরের কৃষ্টি ও সংস্কৃতি বিশ্বের কাছে সমধিক পরিচিত করতে মাদারীপুর উৎসব গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

বাংলাদেশ আজ তলাবিহীন ঝুড়ি নয় উল্লেখ করে ড. আবদুস সোবহান গোলাপ এমপি বলেন, ডিজিটাল বাংলাদেশ হয়েছে এবং স্মার্ট বাংলাদেশও হবে।

এছাড়া অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে তানভীর হাসান এমপি, মোসাঃ তাহমিনা বেগম এমপি, বাংলাদেশ জাতীয় সংসদের সিনিয়র সচিব কে এম আব্দুস সালাম এবং মাদারীপুর জেলা আওয়ামী লীগের সভাপতি শাহাবুদ্দিন আহমেদ মোল্লা বক্তব্য রাখেন।

এর আগে তিনি জেলা প্রশাসন স্কুল এন্ড কলেজ, মাদারীপুর এর ফলক উন্মোচন করে শুভ উদ্বোধন করেন এবং শাজাহান খান এমপির পিতা সাবেক আওয়ামীলীগ নেতা ও সাবেক সংসদ সদস্য মরহুম আছমত আলী খানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেন।

স্পীকার মাদারীপুরকে দক্ষিণের দ্বার উল্লেখ করে বলেন, স্বপ্নের পদ্মা সেতু নির্মাণের ফলে জেলাটি শিল্প ও অর্থনীতির কেন্দ্রবিন্দুতে পরিনত হবে। সেইসাথে সমগ্র দক্ষিণ বঙ্গের জনগণের নিকট কর্মসংস্থান, অর্থনৈতিক উন্নয়ন, বিনিয়োগ, ব্যবসা, পর্যটনসহ সকল ক্ষেত্রে অপার সম্ভাবনার দ্বার উন্মোচিত হয়েছে বলে তিনি উল্লেখ করেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ বিশ্ব দরবারে বিভিন্ন ক্ষেত্রে রোল মডেলে পরিনত হয়েছে। নারীর ক্ষমতায়ন, শতভাগ বিদ্যুৎ, অবকাঠামোগত উন্নয়ন, মেট্রোরেল, কর্ণফুলী টানেল নির্মাণ, একশত ইকোনমিক জোন নির্মাণ পরিকল্পনা, ডিজিটাল বাংলাদেশ দৃশ্যমান বাস্তবতা এবং খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জনে সক্ষমতা অর্জন করেছে বলে তিনি উল্লেখ করেন।

এসময় স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি ‘মাদারীপুর শিল্প ও বাণিজ্য মেলা- ২০২৩’ এর শুভ উদ্বোধন করেন।

মাদারীপুরের জেলা প্রশাসক ড.রহিমা খাতুন এর সভাপতিত্বে অনুষ্ঠানে মাদারীপুর জেলা পরিষদের চেয়ারম্যান মুনীর চৌধুরী, মাদারীপুরের পুলিশ সুপার মাসুদ আলম, বিপিএম (বার), পিপিএমসহ প্রশাসনের কর্মকর্তাবৃন্দ, আওয়ামী লীগের নেতৃবৃন্দ এবং গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।  

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments