February 29, 2024
খেলা

আমিরাতকে উড়িয়ে দিয়েও বিশ্বকাপ মিশন শেষ করল টাইগ্রেসরা

দক্ষিণ আফ্রিকার মাটিতে প্রথমবারের মতো অনুষ্ঠিত নারীদের অনূর্ধ্ব-১৯ টি-টোয়েন্টি বিশ্বকাপে সেমিফাইনালে ওঠার স্বপ্ন পূরণ হলো না বাংলাদেশের মেয়েদের। সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে ৬৫ বল হাতে রেখে ৫ উইকেটের জয়েও সুপার সিক্স থেকেই বিশ্বকাপ মিশন শেষ করল টাইগ্রেসরা।
বুধবার (২৫ জানুয়ারি) দক্ষিণ আফ্রিকার পচেফস্ট্রুমে আমিরাতের মেয়েরা টস জিতে প্রথমে ব্যাটিংয়ে নামলে প্রথমে বোলিংয়ে নামে বাংলার বাঘিনীরা। প্রথম ওভারে মারুফার জোড়া উইকেটের পরও তৃতীয় উইকেট জুটিতে ৩২ রানের জুটি গড়ে বাংলাদেশের সেমিফাইনালে ওঠার স্বপ্ন ভেঙে চুরমার করে দেন আমিরাতের মেয়েরা।
আমিরাতকে ৪০ রানের আগেই অলআউট করতে পারলে সেমির আশা বেঁচে থাকত দিশা বিশ্বাসের নেতৃত্বাধীন বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ নারী দলের। তবে সেটা না পারলেও ঠিক পরেই জ্বলে ওঠে বাংলার মেয়েরা। লাভাঙ্গা কেনি ২৯ ও মাহিকা গৌর ১৭ রানের পর আর কোনো ব্যাটার দুই অঙ্কের ফিগার ছুঁতে না পারায় নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ৬৯ রানে থামে আমিরাতের মেয়েদের ইনিংস।
বাংলাদেশের পক্ষে মারুফার দুই উইকেটের সঙ্গে রাবেয়া খান তিন উইকেট শিকার করেন। এছাড়া দ্বীপা খতুন, রিয়া আক্তার ও স্বর্ণা আক্তার ১টি করে উইকেট পান।
জবাবে অল্প রান তাড়া করতে নেমেও দলীয় ২২ রানের মধ্যেই ৩ উইকেট হারিয়ে ফেলেছিল বাংলাদেশের মেয়েরা। তবে স্বর্ণা আক্তারের ৩৮ ও রাবেয়া খানের ১৪ রানে ভর করে ৯ ওভার ১ বলেই ৫ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় টাইগ্রেসরা।
বাংলাদেশ ৪ ম্যাচ খেলে গ্রুপ পর্ব সহ মোট ৬ পয়েন্ট। তবে নেট রান রেট দাঁড়ায় ১.২২৬। অন্যদিকে সুপার সিক্সে একই গ্রুপে খেলা ভারত ও অস্ট্রেলিয়া প্রত্যেক দলই সর্বোচ্চ ৪ ম্যাচ করে খেলে সমান ৬ পয়েন্ট অর্জন করে ফেলে। দলগুলোর নেট রান রেট দাঁড়ায় যথাক্রমে ভারতের ২.৮৪৪ ও অস্ট্রেলিয়ার ২.২১০। দক্ষিণ আফ্রিকার ০.৩৭৪ পয়েন্ট হলেও তিনে বাংলাদেশ। ফলে সুপার সিক্সের গ্রুপ ১ থেকে সেমিতে যাওয়া হলো না বাংলাদেশের।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments