খেলা

মাশরাফীর সিলেটকে গুঁড়িয়ে সহজ জয় রংপুরের

এবারের আসরের হট ফেভারিট সিলেট স্ট্রাইকার্সকে রীতিমতো উড়িয়ে দিলো রংপুর রাইডার্স। সিলেট পর্বের প্রথম ম্যাচে হার নিয়ে মাঠ ছাড়লো মাশরাফী বিন মতুর্জার সিলেট। রংপুরের বিপক্ষে ৬ উইকেটের বড় ব্যবধানে হেরেছে দলটি।
সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে এদিন টসে হেরে আগে ব্যাটিং করতে নেমে চরমভাবে ব্যাটিং বিপর্যয়ে পড়ে সিলেট। নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে তুলতে পারে ৯২ রান। লক্ষ্য তাড়া করতে নেমে ২৬ বল হাতে রেখে সহজ জয় তুলে নেয় নুরুল হাসান সোহানের রংপুর রাইডার্স।
সিলেটে এদিন প্রথমবারের মতো খেলতে নামে স্বাগতিক দল সিলেট স্ট্রাইকার্স। তবে শুরুটা কিছুতেই পক্ষে যায়নি দলটির। প্রথমে টসে হেরে ব্যাটিং করতে নামে সিলেট।
এদিন ব্যাট হাতে শুরু থেকে বিপদে ছিল সিলেট। শেখ মেহেদীর করা প্রথম ওভার উইকেটহীন কাটানোর পর বিপর্যয়ে পড়ে সিলেটের ব্যাটিং লাইনআপ। পরের তিন ওভারের মধ্যে ৫ উইকেট হারায় দলটি। পাওয়ারপ্লেতে দলটির স্কোর ছিল ১৩ রান হারিয়ে ৫ উইকেট।
ওপেনার টম মুরস (২ রান), নাজমুল শান্ত (৯) ছাড়া পাওয়ারপ্লেতে আউট হওয়া জাকির হাসান, মুশফিকুর রহিম এবং তৌহিদ হৃদয়ের কেউই রানের খাতা খুলতে পারেননি।
থিসারা পেরেরা (৩ রান) এবং ইমাদ ওয়াসিম (১ রান) আউট হয়ে ফিরতেইএক পর্যায়ে ১৮ রানে ৭ উইকেট হারিয়ে বসে সিলেট। সেই মুহূর্তে বিপিএলের ইতিহাসে সর্বনিম্ন রানে আউট হওয়ার শঙ্কায় পড়ে দলটি।
তবে সেখান থেকে দলটির হাল ধরেন অধিনায়ক মাশরাফী এবং উদীয়মান তারকা বোলার সাকিব। দুইজনে এদিন ব্যাট হাতে লড়েছেন সিলেটের হয়ে। অষ্টম উইকেট জুটিতে ৪৮ রান যোগ করে সর্বনিম্ন স্কোরের লজ্জা এড়ায় দলটি। মাশরাফী ২ ছয়ে ২১ বলে ২১ রান করে ফিরলে ভাঙে জুটিটি।
মাশরাফী ফিরলেও একপ্রান্তে একাই লড়াই চালিয়ে যান সাকিব। শেষ পর্যন্ত উনিশতম ওভারে আউট হওয়ার আগে ৩৬ বলে ৫টি চার ও ২টি ছয়ে করেন ৪১ রান। ম্যাচে সিলেটের পক্ষে সাকিব এবং মাশরাফী ছাড়া আর কেউই দুই অঙ্কের ডিজিট স্পর্শ করতে পারেনি। এমনকি অতিরিক্ত খাতও না।
রংপুরের পক্ষে এদিন আজমতউল্লাহ এবং হাসান মাহমুদ ৩টি করে উইকেট শিকার করেন। এরমধ্যে হাসান ৪ ওভার থেকে দেন মাত্র ১২ রান। আজমতউল্লাহ হজম করেন ১৭ রান। এছাড়া শেখ মেহেদী ১২ রানে ২টি এবং হারিস রউফ ১৯ রানের বিনিময়ে ১ উইকেট শিকার করেন।
লক্ষ্য তাড়া করতে নেমে ওপেনার রনি তালুকদারের নির্ভরশীল ব্যাটিংয়ে সহজ জয় তুলে নেয় রংপুর। এই ওপেনার ৪১ রানে অপরাজিত থেকে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। যদিও রংপুর মাঝে ৪ উইকেট হারিয়ে ফেলে।
সিলেটের অধিনায়ক ১৮ রানের বিনিময়ে ২ উইকেট নিয়ে ম্যাচে ফেরার ইঙ্গিত দেন। তবে নাঈম শেখের (১৮ রান) এবং মোহাম্মদ নওয়াজের অপরাজিত ১৮ রানের উপর ভর করে সহজ জয় পায় রংপুর।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments