সারাদেশ

পীরগঞ্জের কৃতি সন্তান নাজমুলের সপ্ন পুরন

পীরগঞ্জ(রংপুর) প্রতিনিধি :

রংপুরের পীরগঞ্জ উপজেলার মিঠিপুর ইউনিয়নের একবারপুর দক্ষিণপাড়া গ্রামের আব্দুল হকের পুত্র পীরগঞ্জের কৃতি সন্তান নাজমুল হোসেন আকন্দ । বিশ্বকাপ ফুটবলের সময় বাংলাদেশের আকাশ প্রায় দখল করে নেয় ব্রাজিল ও আর্জেনটিনার পতাকা, ২০২২ ও ২০১৮ সালের রাশিয়া বিশ্বকাপের সময় সে দৃশ্য দেখে রোমাঞ্চিত হয়েছিলেন ঢাকায় নিযুক্ত ব্রাজিলীয় রাষ্ট্রদূত জোয়াও তাবাজারা দি অলিভিয়েরা জুনিয়র। ভালোবাসার প্রতিদান হিসেবে বাংলাদেশের ফুটবলের জন্য কিছু করার তাগিদ অনুভব করেন তিনি সব সময়ই। তাঁর সহযোগিতা ও যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের চেষ্টায় দ্বিতীয়বারের মতো ব্রাজিলে অনুশীলন করতে যাচ্ছে বাংলাদেশের কিশোর ফুটবলাররা নাজমুল । ২০১৯ সালে প্রথমবারের মতো ব্রাজিলের সোসিয়াদে স্পোরটিভা ডো গামা ক্লাবের অধীনে এক মাসের অনুশীলন করার সুযোগ পেয়েছিল বাংলাদেশের ৪ ফুটবলার জগেন লাকরা, লতিফুর রহমান, ওমর ফারুক ও নাজমুল হোসেন আকন্দকে গামা শহরে পাঠিয়েছিল যুব ও ক্রীড়া মন্ত্রণালয়। আবারও ব্রাজিলে যাওয়ার সুযোগ পেয়েছেন নাজমুল, এবার ব্রাজিলের সালতোয় একটি ফুটবল ক্লাবে ট্রায়াল দেবেন মোহামেডান স্পোর্টিং ক্লাবের ডিফেন্ডার, ট্রায়ালের পারফরম্যান্স ভালো হলে এক মৌসুমের জন্য দলটি তাঁর সঙ্গে চুক্তি করবেন বলে যানা গেছে । ব্রাজিল যাওয়ার জন্য ভিসার আবেদন করলেও কিছুদিন আগে ঢাকায় ব্রাজিল দূতাবাস থেকে তাঁকে ফিরিয়ে দেওয়া হয়েছিল, শেষ পর্যন্ত শুক্রবার (২০ জানুয়ারী) ব্রাজিলের ভিসা হাতে পেয়েছেন পীরগঞ্জের কৃতি সন্তান ফুটবল খেলার কান্ডারী, ফুটবল খেলার পাগল নাজমুল ।

নাজমুল হোসেন আকন্দ জানান, ব্রাজিলে যাওয়া–আসার টিকিট বাবদ প্রায় ২ লাখ ৫৫ হাজার টাকা লাগবে, এই টাকা জোগাড়ের অপেক্ষায় নাজমুলের স-পরিবার, মোহামেডান ক্লাব কর্তৃপক্ষ এবং ক্রীড়ামন্ত্রীকে জানানো হয়েছে, মোহামেডান থেকে প্রতিশ্রুতি দিয়েছে, আশা করছি দ্রুতই টাকা হাতে আসলেই ব্রাজিলের উদ্দেশ্য রওনা হবে নাজমুল, নেইমারদের দেশে ফুটবল খেলার প্রস্তাব পেয়ে রোমাঞ্চিত নাজমুল । আমি ব্রাজিল সঙ্গে যোগাযোগ করেছি নিয়মিত, এরপর ওরা আমাকে অফার লেটার (প্রস্তাব) পাঠিয়েছে, ব্রাজিল থেকে খেলার আমন্ত্রণ পেয়ে আমি খুবেই খুশি, সেখানে ট্রায়ালে ভালো করলে ওদের ক্লাবের সঙ্গে চুক্তি হয়ে যাবে। এরপর আমি তৃতীয় বিভাগের ক্লাবে খেলতে পারবো । ব্রাজিলে খেলে নিজের স্বপ্ন পূরণ, বাংলাদেশ মূখ উজ্জ্বল করতে চান নাজমুল, ব্রাজিল ফুটবলার তৈরির কারখানা, আমার স্বপ্ন ছিল বিদেশের লিগে খেলা, যদি এক বছর ভালোভাবে ট্রেনিং করি তাহলে আমার বিশ্বাস পারফরম্যান্সের উন্নতি হবে বলে আশা করি, এরপর অন্য অন্য দেশেও খেলতে পারব, যুব ফুটবলে এক সময় রংপুরের জেলা দল ও বিভাগীয় দলে সাথে খেলেছি, এ মৌসুমে মোহামেডানে খেলার আগে সাইফ স্পোর্টিং ও আরামবাগ স্পোর্টিং ক্লাব সাথে খেলেছি, এ ছাড়া বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগের সাথে খেলেছি ঢাকা ওয়াল্ডারার্সের জার্সিতে ।

নাজমুল রংপুরের পীরগঞ্জ উপজেলা ১২নং মিঠিপুর ইউনিয়নের একবারপুর দক্ষিণ পাড়া গ্রামের বাসিন্দা, নাজমুলের পিতা আব্দুল হক, মাতা নাজমা বেগম, নাজমুলের দুই বন, পীরগঞ্জ আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয় এন ৯ম শ্রেণী ছাত্রী আয়শা ও মাদারগঞ্জ সানফ্লাওয়ার কিন্ডারগার্টেন এর ৩য় শ্রেণীর ছাত্রী আতিকা । নাজমুলের শৈশবকাল কাটিয়েছি দূরা-মিঠিপুর দাখিল মাদ্রাসায়, ২০১৭ সালে দূরা-মিঠিপুর দাখিল মাদ্রাসা থেকে দাখিল পাস করি এরপর সংসারের টানাটানি, অভাব অনটনের কারণে আর পড়া শুনা করতে পারিনি, নাজমুল চিন্তাধারা সবসময় বল নিয়ে, নেশা ছিলো সারা দিন ফুটবলের দিকে, নাজমুল কি ভাবে একজন বড় ফুটবলার হবো, এই নেশা নিয়ে কাটিয়েছি জীবন ।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments