খেলা

বরিশালকে হারিয়ে আশা বাঁচিয়ে রাখলো নাসিরের ঢাকা

এবারের আসরে এখন পর্যন্ত ঢাকা ডমিনেটর্সের দলীয় সর্বোচ্চ স্কোর ১৬০ রান। এই স্কোর দলটি করেছে ফরচুন বরিশালের বিপক্ষে। ঢাকার নেট রান রেট সেই ম্যাচে ছিল ৮।
এই নেট রান রেট ছিল চলতি আসরে ঢাকার জন্য সর্বোচ্চ। সেটিকে টপকে গেছে দলটি। যদিও সেটি খুব বেশি নয়, ৮.৫০। তবুও ঢাকার মতো দলের জন্য সেটি যথেষ্ট উৎফুল্ল হওয়ার মতোই। কারণ, চলতি আসরে ব্যাট হাতে সবচেয়ে বাজে পারফরম্যান্স ছিল ঢাকারই।
এবারও অবশ্য ঢাকার নেট রান রেট বাড়াতে প্রতিপক্ষ ছিল ফরচুন বরিশালই। এমন ম্যাচে কেবল বরিশালের বিপক্ষে বাড়তি নেট রান রেটই পাওয়া নয়, ঢাকা জয়ও পেয়ে গেছে। ধুকতে থাকা দলটির জন্য যা স্বপ্ন বাঁচিয়ে রাখার মতো।
আজ (৩০ জানুয়ারি) ফরচুন বরিশালের বিপক্ষে হারলে বিপিএলের প্লে অফ থেকে ছিটকে যেত ঢাকা। সেখানে বরিশালের বিপক্ষে ৫ উইকেটের জয় বিপিএলের মঞ্চে এখনও টিকিয়ে রাখলো দলটিকে।
সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে এদিন টসে হেরে আগে ফিল্ডিংয়ে নামে ঢাকা। আগে ব্যাটিং করে নির্ধারিত ২০ ওভারে সাকিবের বরিশাল তোলে ৮ উইকেটে ১৫৬ রান। লক্ষ্য তাড়া করতে নেমে সৌম্য এবং মিথুনের ঝড়ো ব্যাটিংয়ের সুবাদে ৭ বল আগেই জয় নিশ্চিত হয় ঢাকার।
লক্ষ্য তাড়া করতে এদিন ঢাকার পক্ষে ওপেনিং করতে নামেন সৌম্য এবং মিথুন। দুই ব্যাটসম্যান মাত্র ৭ ওভার ৪ বলে গড়ে ফেলেন ৭৪ রানের জুটি। ঢাকার জন্য চলতি টুর্নামেন্টে যা সর্বোচ্চ। সৌম্য মাত্র ২২ বলে ৪টি চার ও ২টি ছয়ে ৩৭ রান করে ফিরলে ভাঙে জুটিটি।
এদিন তিনে ব্যাটিং করতে নামেন তরুণ তুর্কি আবদুল্লাহ আল মামুন। ২১ বলে ১টি চার ও ২টি ছয়ে ২৬ রান করে ফেরেন মামুন। অন্যপ্রান্তে ৩৬ বলে ৫৪ রান করে আউট হন মিথুন। তিনি এই রান করার পথে ৬টি চার ও ৩টি ছয় হাঁকান।
এরপর দ্রুত কিছু উইকেট হারাতে থাকে ঢাকা। তবে দলটির অধিনায়ক নাসির হোসেনের দায়িত্বশীল ২০ রানে জয় নিয়ে মাঠ ছাড়তে পারে ঢাকা।
বরিশালের পক্ষে অধিনায়ক সাকিব মাত্র ১৮ রানের বিনিময়ে ২ উইকেট শিকার করেন। এছারাও ২ উইকেট পান সানজামুল ইসলামও।
এর আগে আনামুল বিজয়ের ৪২ এবং মাহমুদউল্লাহ রিয়াদের ৩৯ রানের সুবাদে লড়াকু সংগ্রহ পায় বরিশাল। এই দুই ব্যাটসম্যান ছাড়া বলার মতো খেলতে পারেনি আর কেউই। শেষদিকে কেবল করিম জানাত ৫ বলে খেলেন ১৭ রানের অপরাজিত ইনিংস।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments