সারাদেশ

আজ সাংবাদিক মাজহারের পিতা শিক্ষাবিদ আব্দুস ছাত্তার সরকারের ৮ম মৃত্যুবার্ষিকী

রংপুরঃ গাইবান্ধার সুন্দরগঞ্জের বিশিষ্ট শিক্ষাবিদ এবং সামাজিক ও নাগরিক উদ্যোক্তা মোঃ আব্দুস ছাত্তার সরকার এর অষ্টম মৃত্যুবার্ষিকী  আজ (৩ ফেব্রুয়ারী শুক্রবার)। তিনি যমুনা টেলিভিশনের স্টাফ করেসপন্ডেন্ট, দৈনিক নয়া দিগন্তের নিজস্ব প্রতিবেদক ও রংপুর অফিস ইনচার্জ এবং রংপুর রিপোর্টার্স ক্লাব ও সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সরকার মাজহারুল মান্নানের পিতা।
 শিক্ষাবিদ আব্দুস ছাত্তার সরকার ২০১৫ সালের ৩ ফেব্রুয়ারী রাত ১২ টা ১০ মিনিটে রংপুর মহানগরীর ইসলামী ব্যাংক কমিউনিটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছিলেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৭ বছর। অসামান্য প্রতিভার অধিকারী বিনয়ী, শিক্ষাবিদ, নাগরিক উদ্যোক্তা ও সমাজসেবক আব্দুস ছাত্তার সরকার ১৯৩৮ সালের ১৯ জুলাই গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার বেলকা ইউনিয়নের কিসামত সদর গ্রামে বিখ্যাত সরকার পরিবারে জন্মগ্রহণ করেন। ব্যক্তি জীবনে তিনি ৭ কন্যা ও ৪ পুত্র সন্তানের জনক এবং অসংখ্য সফল কাজের উদ্যোক্তা। তিনি দীর্ঘ জীবন উপজেলার ধুমাইটারী সিদ্দিকিয়া ডিগ্রী মাদরাসায় অধ্যাপনা শেষে ২০১০ সালের মার্চ মাসে অবসর গ্রহন করেন। অধ্যাপনার পাশাপাশি তিনি উত্তর পরান বেলকা হাফেজিয়া মাদরাসার প্রতিষ্ঠাতাসহ সুন্দরগঞ্জের বিভিন্ন সামাজিক ও নাগরিক প্রতিষ্ঠানের উদ্যোক্তা ছিলেন। তিনি উত্তর পরান জামে মসজিদ ও বেলকা নুরেরটারী জামে মসজিদে দীর্ঘদিন ইমামতির দ্বায়িত্ব পালন করেছিলেন।  
মরহুমের অস্টম মৃত্যুবার্ষিকীতে গাইবান্ধার সুন্দরগঞ্জের কিসামত সদরের বাড়িতে কাল শুক্রবার বাদ জুমআা কোরআন খানি, মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। তাঁর রুহের মাগফেরাত কামনায় সবার কাছে দোয়া প্রত্যাশা করেছেন সহধর্মিনী মরিয়ম বেগম।  

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments