খেলা

রিজওয়ানের ফিফটিতে টানা সপ্তম জয় কুমিল্লার

দুর্দান্ত ফর্মে আছেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের পাকিস্তানি রিক্রুট মোহাম্মদ রিজওয়ান। এই পাকিস্তানি ক্রিকেটারের চতুর্থ ফিফটির দিনে টানা সাত জয় তুলে নিয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স।
মিরপুর শের ই বাংলা ক্রিকেট স্টেডিয়ামে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের দেওয়া ১৫৭ রানের লক্ষ্য এক ওভার এবং ৬ উইকেট হাতে রেখে জিতে নেয় ইমরুল কায়েসের কুমিল্লা।
মিরপুর শের ই বাংলা ক্রিকেট স্টেডিয়ামে এদিন দুই দলই নিজেদের দশম ম্যাচ খেলতে মাঠে নামে। এরমধ্যে ২ জয় পাওয়া চট্টগ্রাম এই ম্যাচে মাঠে নামার আগেই বাদ পড়ে গেছিল। অন্যদিকে কুমিল্লা টানা ছয় জয় নিয়ে নিশ্চিত করে ফেলেছিল প্লে অফ।
নিয়মরক্ষার এই ম্যাচে অবশ্য টসে জিতেছে চট্টগ্রামের অধিনায়ক শুভাগত হোম। টসে জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন তিনি। প্রথমে ব্যাটিং করে আফিফ হোসেন এবং উসমান খানের ফিফটিতে ৭ উইকেট হারিয়ে ১৫৬ রান তোলে চট্টগ্রাম।
আফিফ করেন চট্টগ্রামের পক্ষে সর্বোচ্চ ৬৬ রান। ৪৯ বল থেকে ৬টি চার ও ২ ছয়ে এই রান করেন তিনি। এছাড়াও উসমান করেন ৪১ বলে ৪টি চার ও ৩টি ছয়ে ৫২ রান। শেষদিকে দারউইশ রাসুলি করেন ৯ বলে অপরাজিত ২১ রান।
লক্ষ্য তাড়া করতে নেমে ৫৭ রানের মধ্যে ৩ উইকেট হারিয়ে ফেলে কুমিল্লা। ওপেনিংয়ে নামা সৈকত আলী এবং অধিনায়ক ইমরুল ফেরেন ১৫ রান করে। চারে নামা জনসন চার্লসের ব্যাট থেকে আসে মাত্র ৯ রান। তবে চতুর্থ উইকেট জুটিতে ৭৬ রান যোগ করে মোসাদ্দেক এবং রিজওয়ান ম্যাচ নিজেদের দিকে টেনে নেয়।
নিজের চতুর্থ ফিফটি তুলে নিয়ে রিজওয়ান ৪৭ বলে ৫টি চার ও ২টি ছয়ে ৬১ রান করে ফিরলে ভাঙে জুটিটি। রিজওয়ান ফিরলেও ২৭ বলে ৩টি চার ও ১টি ছয়ে মোসাদ্দেক ৩৭ রান করে দল জিতিয়ে মাঠ ছাড়েন। চট্টগ্রামের পক্ষে জিয়াউর রহমান এবং মৃত্যুঞ্জয় ২টি করে উইকেট শিকার করেন।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments