সারাদেশ

ঠাকুরগাঁওয়ে রাতের অন্ধাকারে ১২ টি মূর্তি ও মন্দির ভেঙ্গে দিয়েছে ! পুলিশ মোতায়ন

জসীমউদ্দীন ইতি ( ঠাকুরগাঁও) প্রতিনিধি: সংখ্যালঘু হিন্দু সম্প্রদায়ের ১২টি মূর্তি ও মন্দির ভেঙ্গে দিয়েছে এবং পবিত্র গীতা ছিরে নষ্ট করেছে। গতকাল শনিবার গভীর রাতের । রবিবার সকালে বিষয়টি ¯’ানীয়দের নজরে আসে, তারপর বিষয়টি সকলে জানতে পারে। এনিয়ে ওই এলাকায় চলছে নানা গুঞ্জন ও উদ্বেগ উৎকন্ঠা।
ঘটনাটি ঘটেছে, ৪ফেব্রুয়ারী শনিবার গভীর রাতে জেলা বালিয়াডাঙ্গী উপজেলার ধনতলা ইউনিয়নের লাহিড়ী বাজারের উত্তর সির্ন্দুর পিন্ডি হরিবাসর মন্দির থেকে টাকাহারা, দোলুয়া পাকা সড়কের পাশে ¯’াপনকৃত কালি,হরি,মনসা, মালিপাড়া স্মাশন কালি, নাথপাড়া কালিমন্দির র্সাবজনীন মন্দিরের মূর্তিগুলি ভেঙ্গে দিয়েছে।
কে ভেঙ্গেছে? কি ভাবে ঘটল এমন ঘটনা? বিষয়টি নিয়ে আইনশৃঙ্খলা বাহিনীর ব্যাপক অভিযান ও তদন্ত চলছে। বালিয়াডাঙ্গী থানার ওসি খাইরুল আনাম মূর্তি ও স্তাপনকৃত কাচা মন্দির ভাঙ্গার বিষয়টি নিশ্চিৎ করেন এবং ঘটš’ল পরিদর্শন করে বলেন, ঘটনার সাথে জড়িত কাউকে আটক করা যায়নি। তবে ব্যপক অভিযান অব্যাহত রয়েছে।
এব্যপারে উপজেলা নির্বাহী অফিসার বিপুল কুমার এ ঘটনার নিন্দা জানিয়ে শিগিরিই ব্যব¯’া নিবেন বলে জানান। সংশ্লিষ্টি ধনতলা ইউপি চেয়ারম্যান সমর চ্যাটার্জি নুপুর মুঠোফোনে কোন কথা বলেননি। এলাকার সাবেক ইউপি সদস্য অমূল্য চন্দ্র সিংহ ও শ্রী দুলাল চন্দ্র সিংহ জানান এটি সংখ্যালঘু হিন্দু সম্প্রদায়ের সাথে একটি পরিকল্পিত ঘটনা।
 খবর পেয়ে দুপুরে পর্যবেক্ষণ করেন -ঠাকুরগাঁও জেলা পুলিশ সুপার  জাহাঙ্গীর হোসেন, ঠাকুরগাঁও জেলা প্রশাসক মাহবুবুর রহমান,    বালিয়াডাঙ্গী উপজেলা চেয়ারম্যান আলী আসলাম জুয়েল।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments