সারাদেশ

ফের খানসামা উপজেলা পরিষদের মাসিক সমন্বয় সভা বর্জন করলো ৬ ইউপি চেয়ারম্যান

এস.এম.রকি,খানসামা (দিনাজপুর) প্রতিনিধিঃ ফের দিনাজপুরের খানসামা উপজেলা পরিষদের মাসিক সমন্বয় সভা বর্জন করেছে ৬ ইউপি চেয়ারম্যান। এই সভায় ব্যক্তিগত সমস্যা দেখিয়ে অনুপস্থিত ছিলেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আফরোজা পারভীন। এর আগে সমন্বয়হীনতা ও স্বেচ্ছাচারিতার অভিযোগে জানুয়ারী মাসেও মাসিক সভা বর্জন করেছিল ইউপি চেয়ারম্যানরা।বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারী) সকালে সরেজমিনে উপজেলা পরিষদ কমপ্লেক্স সভাকক্ষে গিয়ে দেখা যায়, উপজেলা চেয়ারম্যান সফিউল আযম চৌধুরী লায়নের সভাপতিত্বে ও ইউএনও রাশিদা আক্তারের সঞ্চালনায় মাসিক সভা অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান এটিএম সুজাউদ্দিন শাহ লুহিন ও সরকারী বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও প্রতিনিধিগণ।

তবে সমন্বয়হীনতা ও মূল্যায়ন না করার অভিযোগে এই মাসিক সভায় উপজেলার আংগারপাড়া ইউপি চেয়ারম্যান মোস্তফা আহমেদ শাহ, আলোকঝাড়ী ইউপি চেয়ারম্যান খলিলুর রহমান, গোয়ালডিহি ইউপি চেয়ারম্যান সাখাওয়াত হোসেন লিটন, ভাবকী ইউপি চেয়ারম্যান রবিউল আলম তুহিন, খামারপাড়া ইউপি চেয়ারম্যান আবু বকর সিদ্দিক চৌধুরী ও ভেড়ভেড়ী ইউপি চেয়ারম্যান রিয়াজুল ইসলাম বাবুল উপস্থিত ছিলেন না।

ইউপি চেয়ারম্যানের সাথে কথা হলে তাঁরা আজকের পত্রিকাকে জানান, ইউনিয়ন পরিষদের মতামত ও ভিডব্লিউবি ইউনিয়ন কমিটির সভাপতি সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যানদের স্বাক্ষর ছাড়াই ইউএনও, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা ও ইউপি সচিব খানসামা উপজেলায় চূড়ান্ত হওয়া ভিডব্লিউবি কর্মসূচীর ২৬৫৯ জনের তালিকা সংশোধন করার দাবিতে গত ১০ জানুয়ারী দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তাকে ৪ ঘন্টা অবরুদ্ধ করেছিল ইউপি চেয়ারম্যান ও সদস্য-সদস্যারা। পরে ওসি চিত্তরঞ্জন রায়ের হস্তক্ষেপে দুই পক্ষের মধ্যে বৈঠকের সিদ্ধান্ত হওয়ায় অবস্থান কর্মসূচী প্রত্যাহার করে এই উদ্ভুত পরিস্থিতির সুরাহা না হওয়া পর্যন্ত মাসিক সভাসহ উপজেলা প্রশাসনের সকল কাজ ও জানুয়ারী মাসের মাসিক সমন্বয় সভা বর্জন করেছিলেন ৬ ইউপি চেয়ারম্যান।

ভাবকী ইউপি চেয়ারম্যান রবিউল আলম তুহিন বলেন, দিনাজপুর স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মোখলেসুর রহমান মহোদয়ের উপস্থিতিতে উপজেলা চেয়ারম্যান, ইউএনও, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার সাথে ৬ ইউপি চেয়ারম্যানের বৈঠক অনুষ্ঠিত হয়। এতেও ইউএনও ও উপজেলা চেয়ারম্যান কোন পদক্ষেপ গ্রহণ করেনি তাই নিরুপায় হয়েই মাসিক সভা বর্জন করেছি।

উপজেলা ইউপি চেয়ারম্যান ফোরামের সভাপতি ও ৩নং আংগারপাড়া ইউপি চেয়ারম্যান মোস্তফা শাহ আজকের পত্রিকাকে বলেন, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালকের মধ্যস্থতায় বৈঠক বিষয়টি সমাধানের জন্য নির্দেশ দেওয়া হলেও সংশ্লিষ্টদের কোন উদ্যোগ নেই তাই বাধ্য হয়ে সভা বর্জন করেছি।

এবিষয়ে উপজেলা পরিষদের মূখ্য নির্বাহী কর্মকর্তা ও ইউএনও রাশিদা আক্তার তাঁর বক্তব্যে বলেন, ভিজিডি ইস্যূ আইন অনুযায়ী সমাধান করার জন্য মহিলা বিষয়ক কর্মকর্তাকে নির্দেশ দেওয়া হয়েছে তবুও মাসিক সভায় ইউপি চেয়ারম্যানদের অনুপস্থিতির কারণ আমার বোধগম্য নয়। তাঁদের কোন বলার থাকলে সভায় উপস্থিত থেকে বললে সমাধানের পথ বেরা করা যায়।

উপজেলা চেয়ারম্যান সফিউল আযম চৌধুরী লায়ন বলেন, জনপ্রতিনিধিদের আরো দায়িত্বশীল হতে হবে। সভা বর্জন না করে কোন দাবি থাকলে আমাদের জানালে সেটি অবশ্যই সমাধান হবে।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments