আইন-আদালত

খানসামায় ৪ অবৈধ ইটভাটায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান, ৭ লাখ টাকা জরিমানা আদায়

এস.এম.রকি,খানসামা (দিনাজপুর) প্রতিনিধিঃ দিনাজপুরের খানসামা উপজেলায় অবৈধ ৪ ইটভাটায় অভিযান পরিচালনা করে ৭ লাখ টাকা জরিমানা আদায় করেছে উপজেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তর।

মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারী) সকাল থেকে দুপুর পর্যন্ত সহকারী কমিশনার (ভূমি) মারুফ হাসানের নেতৃত্বে এ অভিযান হয়। এসময় উপস্থিত ছিলেন দিনাজপুর পরিবেশ অধিদপ্তরের সিনিয়র কেমিস্ট একেএম সামিউল ইসলাম, থানা পুলিশ ও ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সদস্যরা।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, সরকারী অনুমোদন ছাড়া ভাটায় ইট তৈরী ও বিক্রি, শিক্ষা প্রতিষ্ঠানের ১ কিলোমিটারের মধ্যে ভাটা স্থাপন এবং সরকারী নির্দেশনার কম সাইজে ইট তৈরী করার অপরাধে উপজেলার কুমড়িয়া মন্ডলের বাজার এলাকার টু-স্টার বিক্সস ও এমএমকে বিক্সসকে দেড় লক্ষ টাকা করে মোট তিন লক্ষ টাকা এবং পুলহাট এলাকার আরএটি-১ ও আরএটি-২ নামে দুই ইট ভাটাকে ২ লাখ করে ৪ লাখ টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

এবিষয়ে সহকারী কমিশনার (ভূমি) মারুফ হাসান বলেন, পরিবেশ দূষণ ও অবৈধভাবে পরিচালিত ইট ভাটাগুলোর প্রয়োজনীয় কাগজপত্র নেই, সেসব ভাটাকে সর্তক করে অভিযান পরিচালনা করা হয়েছে। সরকারী নির্দেশ পালনে এই ধরনের অভিযান অব্যাহত থাকবে।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments