জাতীয়

জনগণকে স্বাবলম্বী করার লক্ষ্যে উন্নয়ন যাত্রা অব্যাহত থাকবে-স্পীকার

পীরগঞ্জ(রংপুর) প্রতিনিধিঃ বাংলাদেশ জাতীয় সংসদের স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি বলেছেন, বাংলাদেশের তরুণ প্রজন্ম অত্যন্ত মেধাবী। তাদেরকে দক্ষ ও যোগ্য হতে সচেষ্ট হতে হবে। মেধা ও যোগ্যতার সদ্ব্যবহারের মাধ্যমে তরুণরাই উন্নত বিশ্বের চ্যালেঞ্জ মোকাবেলা করে স্মার্ট বাংলাদেশের স্মার্ট নাগরিকে পরিণত হবে। তিনি বলেন, জনগণকে স্বাবলম্বী করার লক্ষ্যে উন্নয়ন যাত্রা অব্যাহত থাকবে।
তিনি আজ নিজ নির্বাচনী এলাকা ২৪ রংপুর-৬ এর অন্তর্গত মদনখালী ইউনিয়নস্থ কাদিরাবাদ উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে উপকারভোগীদের মধ্যে বাই-সাইকেল, সেলাই মেশিন, হুইল চেয়ার, স্প্রে মেশিন ও শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে এসব কথা বলেন।
এসময় তিনি মদনখালী ইউনিয়নস্থ কাদিরাবাদ আশ্রয়ন প্রকল্প, জাফরপাড়া উপ-স্বাস্থ্যকেন্দ্র পরিদর্শন এবং খালাশপীর বাজারের ব্যবসায়ীদের সাথে মতবিনিময় করেন।
এ সময় স্থানীয় জনপ্রতিনিধি ও বিভিন্ন প্রতিষ্ঠান এবং তৃতীয় লিঙ্গের সংগঠনের পক্ষ থেকে স্পীকারকে ফুল দিয়ে বরণ করে নেয়া হয়।
পীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পীরগঞ্জ পৌরসভার মেয়র এ এস এম তাজিমুল ইসলাম শামীমের সঞ্চালনায় রংপুর জেলার জেলাপ্রশাসক ড. চিত্রলেখা নাজনীনের সভাপতিত্বে এ অনুষ্ঠানে উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি শাহিদুল ইসলাম পিন্টু, মদনখালী ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো: সেলিম মন্ডল, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শামসুল আলম শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন।
স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি বলেন, অনুদান এককালীন। তাই অনুদানের উপর নির্ভরশীল না হয়ে প্রত্যেকেরই যথোপযুক্ত প্রশিক্ষণ গ্রহণ করা উচিত। তিনি বলেন, উপযুক্ত প্রশিক্ষণ গ্রহণই দক্ষতা অর্জন এবং অর্থনৈতিকভাবে সাবলম্বী হবার উপায়।
নিজ নির্বাচনী এলাকার উন্নয়ন সম্পর্কে তিনি বলেন, স্থানীয় মা-বোনদের স্বাবলম্বী করার লক্ষ্যে ভেন্ডাবাড়িতে ইউনিয়ন মহিলা প্রশিক্ষণ কেন্দ্র করা হচ্ছে। এসময় তিনি চতরা ইউনিয়নে স্টেডিয়াম এবং শানেরহাট ইউনিয়নের শান নদীখননের কথা উল্লেখ করে বলেন, উপকারভোগীদের মধ্যে যথাসম্ভব সেবাসামগ্রী সরবরাহ করা হচ্ছে এবং আগামীতেও তা অব্যাহত থাকবে।
স্পীকার বলেন, বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর সকল নির্বাচনী প্রতিশ্রুতি পালন করে বাংলার মানুষের ভাগ্যোন্নয়নে কাজ করে যাচ্ছেন। তাঁর নেতৃত্বগুণে সমগ্র বাংলাদেশের মত পীরগঞ্জেও উন্নয়নের ছোঁয়া লেগেছে। স্পীকার সকল উন্নয়ন কর্মকান্ডে বর্তমান সরকারের সাথে থাকার জন্য সবার প্রতি আহবান জানান।
এ সময় স্পীকার ৫নং মদনখালী ইউনিয়নের উপকারভোগীদের মাঝে ১১টি সেলাইমেশিন, ১০ টি স্প্রে মেশিন, ১০টি হুইলচেয়ার এবং ৫০টি বাইসাইকেলসহ শীতবস্ত্র বিতরণ করেন।  
এরপরে স্পীকার পীরগঞ্জ উপজেলা পরিষদ চত্ত্বরে 'অদম্য অগ্রযাত্রায় বাংলাদেশ' টেরাকোটার শুভ উদ্বোধন করেন এবং উপজেলা পরিষদ মিলনায়তনে স্বেচ্ছাধীন তহবিল থেকে উপকারভোগীর মধ্যে তিন লক্ষ আট হাজার টাকার চেক বিতরণ ও মতবিনিময় করেন। এসময় তিনি অস্বচ্ছল বীর মুক্তিযোদ্ধাদের জন্য আবাসন নির্মাণ প্রকল্পের আওতায় নির্মিত 'বীর নিবাস' এর চারটি চাবি চারজন মুক্তিযোদ্ধাকে হস্তান্তর করেন।
এ অনুষ্ঠানে পীরগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার, উপজেলা নির্বাহী কর্মকর্তা বিরোদা রাণী রায়, স্থানীয় ও জেলাপর্যায়ের আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ, বিভিন্ন গণ্যমান্য ব্যক্তিবর্গ ও গণমাধ্যমকর্মীগণ উপস্থিত ছিলেন।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments