February 26, 2024
বিশ্বযোগ

দুবাইয়ে পদক ও সম্মাননা পেলো পীরগঞ্জের আলতাব হোসেন

পীরগঞ্জ(রংপুর) প্রতিনিধিঃ দুবাই প্রবাসী বিশিষ্ট ব্যবসায়ী আলতাব হোসেন 'রেমিট্যান্স এ্যাওয়ার্ড/২০২২' এর পদক ও সম্মাননা পেয়েছেন। গত বৃহস্পতিবার সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে বাংলাদেশি এ্যাম্বাসিতে এক অনুষ্ঠানের মাধ্যমে ওই সম্মাননা দেয়া হয়েছে। অনুষ্ঠানে প্রতিমন্ত্রী ইমরান হাসান এমপি প্রধান অতিথি হিসেবে ওই এ্যাওয়ার্ড প্রদান করেন। এ সময় দুবাইস্থ বাংলাদেশী ব্যবসায়ীদেরকে সিআইপি (কমার্শিয়াল ইম্পরট্যান্ট পার্সন) পদ মর্যাদাও প্রদান করা হয়।
আলতাব প্লাস্টিক ব্যাগস্ ইন্ডাস্ট্রি (এলএলসি, আজমান) এর প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক আলতাব হোসেন বলেন, কাজের সম্মাননা দেয়া হলে কাজে আরও উৎসাহ যোগায়। বিদেশের মাটিতে কাজের স্বীকৃতি স্বরুপ পদক ও সম্মাননা প্রদান করায় ব্যক্তিগতভাবে আমি অনেকটা আপ্লূত। এজন্য আমি বাংলাদেশ সরকারকে উষ্ণ অভিনন্দন জানাচ্ছি। সেইসাথে আমাদেরকে আমাদের দেশে ব্যবসায়িক সুবিধা দেয়া হলে আমরা কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করতে পারতাম। এতে ডিজিটাল বাংলাদেশকে এগিয়ে নিতে সহায়ক হতো বলে আমি মনে করি।
উল্লেখ্য, আলতাব হোসেন রংপুরের পীরগঞ্জ উপজেলার চতরা ইউনিয়নের চতরা গ্রামের প্রয়াত আব্দুল কুদ্দুস মিয়ার ছেলে। প্রায় ২৫ বছর ধরে তিনি দুবাইয়ে ব্যবসা করে আসছেন। তিনি চতরা এলাকায় প্রায় ৫ একর জমি ক্রয় করে 'আলতাব নগর' এর নামে দান করেন। প্রায় ১৬ কোটি টাকা ব্যয়ে সেখানে আধুনিক স্থাপত্যশৈলীতে 'আলতাব নগর জামে মসজিদ' প্রতিষ্ঠা করেছেন। পাশাপাশি সর্বসাধারণের জন্য কবরস্থান, মাদারাসা ও এতিমখানা নির্মাণ করে ট্রাস্টের অধীনে পরিচালনা করছেন বলে জানা গেছে। এ ছাড়াও তিনি বিভিন্ন সামাজিক কাজে নিজেকে সম্পৃক্ত করে কাজ করে যাচ্ছেন।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments