সারাদেশ

পাহাড়তলী বধ্যভূমি প্রকল্প বাস্তবায়নের দাবিতে আগামীকাল গণস্বাক্ষর অভিযান

শুক্রবার (১০ মার্চ ২০২৩) বিকেল ৩টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত বাংলাদেশ টেলিভিশন চট্টগ্রাম কেন্দ্রের বিপরীতে অবস্থিত পাহাড়তলী বধ্যভূমি এর জন্য মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক অনুমোদিত ও নির্ধারিত ১.৭৫ একর জমি থেকে USTC এর অবৈধ দখলদারিত্ত্ব উচ্ছেদের দাবিতে একাত্ত্বতা প্রকাশমূলক এক গণস্বাক্ষর সংগ্রহ অভিযান কর্মসূচী ঘোষণা করেছে-“পাহাড়তলী বধ্যভূমি কমপ্লেক্স প্রকল্প বাস্তবায়ন পরিষদ”।

উল্লেখ্য মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক অনুমোদিত এই প্রকল্পের জন্য মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় কর্তৃক অর্থ বরাদ্দ দেওয়ার পরও আদালতের নির্দেশনা উপক্ষো করে বিগত ৯ বছরে চট্টগ্রামে দায়িত্বপ্রাপ্ত কোন জেলা প্রশাসক অবৈধ দখলদার USTC কে উচ্ছেদ করে পাহাড়তলী বধ্যভূমি প্রকল্প বাস্তবায়ন না করে আদালত অবমাননা করেই চলেছেন।

বিগত ৯ বছরে ৪ জন জেলা প্রশাসক বিভিন্ন মেয়াদে চট্টগ্রাম জেলার দায়িত্ব পালনকালে আদালতের নির্দেশনা অনুসরণ না করে অবৈধ দখলদার USTC এর প্রতি পক্ষপাতিত্ত্ব প্রদর্শণ করে চলেছেন।
USTC কর্তৃপক্ষ দেশের বৃহত্তম বধ্যভূমি হিসাবে স্বীকৃত চট্টগ্র্রামের পাহাড়তলীতে অবস্থিত বর্ণিত বধ্যভূমির জমিতে ১ দশকেরও অধিক সময়কাল ধরে অবৈধ স্থাপনা নির্মাণ করে দখলদারিত্ব প্রতিষ্ঠা করে আছে।
যার প্রতিবাদে দেশের বিশিষ্ট নাগরিকদের করা মামলায় রায় ৯ বছর আগে হলেও; মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক অনুমোদন ও অর্থ বরাদ্দ থাকা সত্ত্বেও রহস্যজনক কারণে চট্টগ্রামে নিযুক্ত জেলা প্রশাসকগণ আদালতের রায় কার্য্কর করছেন না কেন তা দেশপ্রেমিক জনগন জানতে চায়। শুক্রবার (১০ মার্চ ২০২৩) বিকেল ৩টা থেকে গণস্বাক্ষর সংগ্রহ অভিযান চলাকালে সংহতি কথন ও প্রতিবাদী সাংস্কৃতিক পরিবেশনাও চলমান থাকবে। USTC  কর্তৃক নির্মিত অবৈধ স্থাপনা ও ‘জিয়া ইন্টারন্যাশনাল বিজনেস ইনস্টিটিউট’  ভবন উচ্ছেদ করে ২৬ মার্চের মধ্যে পাহাড়তলী বধ্যভূমি প্রকল্পের দৃশ্যমান উন্নয়ন প্রত্যাশী মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সদস্যদের এই আকুতির প্রতি সংহতি প্রকাশ করে উক্ত ণস্বাক্ষর কর্মসূচীতে অংশগ্রহণের জন্য সর্বস্তরের জনগনকে অনুরোধ জানিয়েছে বাস্তবায়ন পরিষদের আহবায়ক মোস্তফা কামাল যাত্রা ও সদস্য সচিব মোহাম্মদ শাহাবউদ্দিন (আঙ্গুর)। 

 

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments