খেলা

এএফসি অ-২০ নারী চ্যাম্পিয়নশীপে ইরানের বিপক্ষে ১-০ গোলে হারলো বাংলাদেশ

ইংল্যান্ডের বিপক্ষে প্রথমবারের মতো সিরিজ জিতে ইতিহাস গড়েছে সাকিব আল হাসানের নেতৃত্বাধীন বাংলাদেশ ক্রিকেট দল। একই দিন এএফসি অ-২০ নারী চ্যাম্পিয়নশীপ বাছাইয়ের প্রথম পর্বে ইরানের বিপক্ষে হেরে গেছে বাংলাদেশের নারী ফুটবলাররা। শক্তিশালী ইরানের বিপক্ষে ১-০ গোলে হেরেছে রুপ্না চাকমারা।

এএফসি অ-২০ নারী চ্যাম্পিয়নশীপ বাছাইয়ের প্রথম পর্বে আট গ্রুপ। আট গ্রুপের আট চ্যাম্পিয়ন বাছাইয়ের দ্বিতীয় পর্বে খেলবে। এইচ গ্রুপে ছিল স্বাগতিক বাংলাদেশ, ইরান ও তুর্কমেনিস্তান। দুই ম্যাচ হেরে তুর্কমেনিস্তান টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছে আগেই। পরের রাউন্ডে খেলতে হলে আজ বাংলাদেশের জয়ের বিকল্প ছিল না। লাল-সবুজের মেয়েদের হতাশায় ডুবিয়ে ২ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে এইচ গ্রুপের চ্যাম্পিয়ন হয়েছে ইরান। সুতরাং তারা জায়গা করে নিয়েছে দ্বিতীয় পর্বে।

কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে ইরানের বিরুদ্ধে দারুণভাবে লড়েছিল বাংলাদেশ। ইরানের র‌্যাংকিং বাংলাদেশের চেয়ে অনেক এগিয়ে। এরপরও মাঠের লড়াইয়ে বাংলাদেশ আজ কোনোভাবেই পিছিয়ে ছিল না। শাহেদা রিপা, আকলিমার আক্রমণ রুখতেই ব্যতিব্যস্ত ছিল ইরানের রক্ষণভাগ ও গোলরক্ষক। কয়েকটি গোলের সুযোগও তৈরি করেছিল। কিন্তু কাঙ্ক্ষিত গোল পায়নি।

দ্বিতীয়ার্ধে ইরান কিছুটা চেপে ধরে বাংলাদেশকে। ফুটবলাররা নিজেদের রক্ষণ ঠিক রেখে গোল আদায়ের চেষ্টা করেছে। ৮৪ মিনিট পর্যন্ত ঠিকই ছিল। ৮৫ মিনিটে বাংলাদেশের গোলরক্ষক রুপ্না চাকমা একটি ভুল করেন। ইরানের লম্বা পাস ঠেকাতে রুপ্না বক্সের অনেক সামনে আসেন। এতদূর এগিয়ে এসে বল ও খেলোয়াড় কাউকে আটকাতে পারেননি রুপ্না। ইরানের নেগীন জাদেজী গোল করেন।

৮৫ মিনিটে গোল হজম করেও ম্যাচে ফেরার সুযোগ ছিল বাংলাদেশের। নির্ধারিত সময় শেষে ৮ মিনিট ইনজুরি সময় ছিল। সেই সময় বাংলাদেশ কয়েকটি কর্ণার আদায় করলেও গোল করতে পারেনি। রেফারির শেষ বাঁশির সঙ্গে ইরান উল্লাসে মাতে আর কমলাপুর স্টেডিয়ামে আগত বাংলাদেশের সমর্থকরা নিঃশব্দে স্টেডিয়াম ছাড়েন।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments