সারাদেশ

বীরগঞ্জ উপজেলার সনকা দ্বি-মূখী উচ্চ বিদ্যালয়ে নব নির্মিত ৪ তলা একাডেমিক ভবনের উদ্বোধন

খায়রুন নাহার বহ্নি,বীরগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি ঃ বৃহস্পতিবার শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের বাস্তবায়নে ৩ কোটি টাকা ব্যয়ে দিনাজপুরের বীরগঞ্জ উপজেলার সনকা দ্বি-মূখী উচ্চ বিদ্যালয়ে নব নির্মিত ৪ তলা একাডেমিক ভবনের উদ্বোধন শেষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল বলেছেন, আগামী নির্বাচনে বিএনপির দশা হবে ইংল্যান্ডের মত হোয়াইটওয়াশ। কেননা নির্বাচন এলেই তারা ধর্মকে পুজি করে সরকারের বিরুদ্ধে বিভিন্ন মিথ্যাচার করে সরকারকে বিপদে ফেলতে চায়। কিন্তু যতই ষড়যন্ত্র করুক, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলার জনগন তাদের রাজনীতি থেকে হোয়াইটওয়াশ করবে। আর আগামী ২০৪১ সালের মধ্যে শেখ হাসিনা ঘোষিত স্মার্ট বাংলাদেশ বিনির্মানে সকলে নিজ নিজ অবস্থান থেকে কাজ করতে হবে।
শিক্ষার্থীদের উদ্দেশ্যে এমপি গোপাল বলেন, পাশাপাশি শুধু লেখাপড়া করে ফলাফল ভাল করলেই চলবে না, বরং ভাল চরিত্রের ও ভাল মনোর মানুষ হিসেবে নিজেকে গড়ে তুলতে হবে। বর্তমানে ঝড়ে পড়া শিক্ষার্থীর সংখ্যা কমে গেছে। অর্থের অভাবে কোন মেধাবী শিক্ষার্থী উচ্চ শিক্ষায় শিক্ষিত হতে পারবে না বাংলাদেশে এমন পরিস্থিত আর নাই। দরিদ্র কিন্তু মেধাবী, প্রয়োজনে এসব শিক্ষার্থীর লেখা পড়ার খরচ সরকার বহন করবে। কোন প্রতিভা চাপিয়ে রাখা যায় না। মেধা থাকলে তা বিকশিত হবেই। আজকে সেই লক্ষ্যকে সামনে রেখেই শেখ হাসিনা সরকার মানুষরে মৌলিক চাহিদা নিবারণ করে যাচ্ছে। শিক্ষা ব্যবস্থা যেন কোনভাবে বাধাগ্রস্ত না হয় যার কারণে আজকে স্কুল কলেজ মাদ্রাসা সকল শিক্ষা প্রতিষ্ঠানে চার তলা একাডেমিক ভবন নির্মাণ করা হচ্ছে।
সনকা দ্বি-মূখী উচ্চ বিদ্যালয়ের সাবেক সভাপতি গীতা রাণী শীল এর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা শিক্ষা অফিসার মো. রফিকুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সদস্য মো. নুর ইসলাম নুর, ডায়াবেটিস বিশেষজ্ঞ ডাঃ ডি.সি রায়, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আয়েশা আক্তার বৃষ্টি, ইউপি চেয়ারম্যান তহিদুল ইসলাম, পাল্টাপুর ইউনিয়নের আওয়ামী লীগের সভাপতি মমিনুর ইসলাম, সাধারন সম্পাদক মো. জিয়াউর রহমান জিয়া, দিনাজপুর শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের সহকারি প্রকৌশলী গুলজার হোসেন। স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক ওবায়দুর ইসলাম। আলোচনা সভাটি পরিচালনা করেন উপজেলা আওয়ামী লীগের সাবেক ক্রীড়া বিষয়ক সম্পাদক মো. ইয়াসিন আলী।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments