সারাদেশ

বঙ্গবন্ধুর জন্মদিনে অধ্যাপক ডা.এম আমজাদ হোসেনের উদ্যোগে ফ্রী মেডিকেল ক্যাম্প

এস.এম.রকিঃ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মদিন ও জাতীয় শিশু দিবসে দিনাজপুরের চিরিরবন্দরে আমেনা-বাকী কলেজ ক্যাম্পাসে জেলা আওয়ামী লীগের সদস্য, এবি ফাউন্ডেশনের চেয়ারম্যান ও স্বাধীনতা পদক প্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ডা.এম আমজাদ হোসেনের নেতৃত্বে ও এবি ফাউন্ডেশনের আয়োজনে চতুর্থ বারের মত ফ্রী মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে।শুক্রবার (১৭ মার্চ) সকালে আমেনা-বাকী কলেজ ক্যাম্পাসে ফ্রী মেডিকেল ক্যাম্প উদ্বোধন করেন অধ্যাপক ডা.এম আমজাদ হোসেন।

এদিন প্রায় ৬শ রোগীকে চিকিৎসা সেবা প্রদান করেন সোহরাওয়ার্দী মেডিকেল কলেজের মেডিসিন বিভাগের প্রধান অধ্যাপক ডা. সাকি মোঃ জাকিউল আলম, দিনাজপুর পরমাণু চিকিৎসা কেন্দ্রের মেডিসিন ও বক্ষব্যাধি বিশেষজ্ঞ ডা. বি কে বোস, এম আব্দুর রহিম মেডিকেল কলেজের অর্থপেডিক বিশেষজ্ঞ ডা. আমিনুল ইসলাম, ঢাকা মেডিকেল কলেজের নাক, কান, গলা বিশেষজ্ঞ ডা. মামুনুর রশিদ, গাইনী ও অবস বিশেষজ্ঞ ডা. রাশিদা সুলতানা, ল্যাব এইড হাসপাতালের অর্থপেডিক বিশেষজ্ঞ ডা. আবু হাসনাত সরকার ও শিশু বিশেষজ্ঞ ডা. আব্দুল্লাহ চয়ন, বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালের মেডিসিন ও বক্ষব্যাধি বিশেষজ্ঞ ফাহমিদা এশা, এম আব্দুর রহিম মেডিকেল কলেজের মেডিসিন বিশেষজ্ঞ ডা. রায়হান সাইদসহ রংপুর মেডিকেল, এম আব্দুর রহিম মেডিকেল ও চিরিরবন্দর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর বিভিন্ন বিভাগের চিকিৎসকগণ।

এসময় উপস্থিত ছিলেন আমেনা-বাকী রেসিডেন্সিয়াল মডেল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ লেফটেন্যান্ট কর্নেল (অবঃ) কাজী শাহাবুদ্দিন আহম্মেদ, এবি ফাউন্ডেশনের চীফ কো-অর্ডিনেটর জয়ন্ত রায়সহ এবি পরিবারের সদস্যবৃন্দ।

স্বাধীনতা পদক প্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ডা.এম আমজাদ হোসেন বলেন, বঙ্গবন্ধু কন্যা ও সফল প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশনায় তৃণমূলের মানুষকে উন্নত স্বাস্থ্য সেবা প্রদানের লক্ষ্যে বিশেষজ্ঞ চিকিৎসকদের নিয়ে এই উদ্যোগ গ্রহণ করা হয়েছে। এই উদ্যোগের সাথে সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা।

উল্লেখ্য, এই ফ্রী মেডিকেল ক্যাম্পে সেবা নিতে আসা সকল রোগীকে এবি ফাউন্ডেশনের পক্ষ থেকে বিনামূল্যে ঔষধ প্রদান করা হয়।


Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments