জাতীয়

স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে শেখ হাসিনা দৃঢ় প্রতিজ্ঞ : স্পিকার

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে দেশ তথ্য প্রযুক্তি, জ্ঞান-বিজ্ঞান ও অন্তর্ভুক্তিমূলক অর্থনৈতিক উন্নয়নের মাধ্যমে এগিয়ে যাচ্ছে। প্রধানমন্ত্রী ২০৪১ সালের মাঝে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে দৃঢ় প্রত্যয়ে এগিয়ে যাচ্ছেন।

সোমবার (২০ মার্চ) রাজধানীর ঢাকার রেডিসন ব্লু ওয়াটার গার্ডেনে ডেনমার্ক, নরওয়ে, ফিনল্যান্ড ও সুইডেন দূতাবাস, বাংলাদেশ কর্তৃক আয়োজিত ‘নর্ডিক দিবস ২০২৩’ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে এসব কথা বলেন তিনি।

অনুষ্ঠানে বাংলাদেশে নরওয়ের রাষ্ট্রদূত এস্পেন রিকতার ভেনডসন, সুইডেনের রাষ্ট্রদূত আলেক্সান্দ্রা ভার্গ ভন লিন্ডে, ডেনমার্কের অ্যাম্বাসেডর উইনি এস্ট্রাপ পিটারসেন এবং ফিনল্যান্ডের রাষ্ট্রদূত রিটভা রুকু রুন্ডে অংশগ্রহণ করেন।

ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, বাংলাদেশ থেকে রোহিঙ্গা প্রত্যাবাসনে নর্ডিক দেশগুলোর সহায়তা প্রয়োজন। বাংলাদেশে নর্ডিক দেশগুলোর উন্নয়ন সহযোগিতা ও চমৎকার সম্পর্ক বিরাজমান।

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্ব স্বাধীনতা অর্জনের পথে নর্ডিক দেশগুলোর সহায়তা বাংলাদেশের জনগণ সব সময় কৃতজ্ঞচিত্তে স্মরণ করেন।

স্পিকার বলেন, বাংলাদেশ নরডিক দেশগুলোর সঙ্গে কূটনৈতিক সম্পর্কের ৫০ বছর উদযাপন করেছে। নর্ডিক দেশগুলোর সঙ্গে উন্নয়ন-সহযোগী হিসেবে এই সম্পর্ক আরো দৃঢ় ও টেকসই হওয়া জরুরি।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিভিন্ন দেশের কূটনৈতিক, বিশিষ্ট ব্যক্তিবর্গ, আমন্ত্রিত অতিথিবৃন্দ, বিভিন্ন গণ্যমান্য ব্যক্তিবর্গ ও গণমাধ্যমকর্মীগণ উপস্থিত ছিলেন।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments