সারাদেশ

পীরগঞ্জে প্রভাবশালী মহল কর্তৃক বসতভিটে থেকে উচ্ছেদের চেষ্টা, অতঃপর জীবনের নিরাপত্তা চেয়ে কোর্টে মামলা

পীরগঞ্জ (রংপুর) প্রতিনিধিঃ রংপুরের পীরগঞ্জে প্রভাবশালী মহলেরা মেনাজ ও মেস্তার আলীর পরিবারকে হত্যা সহ বসত ভিটে থেকে উচ্ছেদের পাঁয়তারা করছেন একটি কুচক্রী মহল। এ ঘটনায় মতিউর রহমান তাদের পরিবারের জীবনের নিরাপত্তা চেয়ে রংপুর জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট আদালতে মামলা করেন। মামলার বিবরণে জানা গেছে উপজেলার মিঠিপুর ইউনিয়নের হাসানপুর মৌজার মেনাজ উদ্দিন আকন্দ ও মেস্তার আলী মৃত্যুবরন করিলে তার সন্তানেরা রংপুর থানা পীরগঞ্জ মৌজা হাসানপুর জেএল নং- ২১৯ সি এস খতিয়ান নং- ৪০৩ এস এ খতিয়ান নং ৪৭৩ বর্তমান বিএস খতিয়া নং -৮১৭ সাবেক দাগ নং -৪৯ জমির পরিমান ৩৯ শতাংশ নতুন মাঠ দাগ নং- ৫৫২ জমি ৩৬ শতাংশ এর মধ্য মতিউর রহমান আফিরুল আকন্দ ও আবু তালেব আকন্দ ২৩ শতাংশ জমিতে বসত বাড়ি নির্মান সহ ভোগ দখল করে আসছেন। উক্ত জমির সৃজনকৃত দলিল মুলে মালিকানা সেজে সায়েস্তাপুর গ্রামের মৃত ইসাহাক উদ্দিনের পুত্র মমদেল ডাক্তার তার ছেলে কামরুল, হাসানপুর গ্রামের নাজির উদ্দিনের পুত্র রসুল সর্দার আমজাদ আলীর পুত্র জাইদুল ইসলাম বিভিন্ন ভাবে তাদেরকে বাড়ি থেকে উচ্ছেদ ও প্রান নাশের হুমকি দিয়ে আসছে বলে মামলার ইজাহারে উল্লেখ করা হয়েছে। ১৯৪০ এবং ১৯৬২ রেকর্ড মুলে মতিউর রহমানের পরিবারের লোকজন কবলাকৃত দলিলের জাবেদা নকলের কপি রংপুর জেলা সাব রেজিষ্ট্রি অফিস বরাবরে আবেদন করেন। সাব-রেজিষ্ট্রার অফিস সুত্রে জানা যায় ২১- ১১-১৯৭৮ ইং তারিখে যার দলিলের সিরিয়াল নং- ১০৯৯৮ মমদেল গংদের নামে জমি কবলা হয়েছে মর্মে কোন জাবেদা নকল ভলিউম খুজে পায় যায়নি, এমন কি পীরগঞ্জ সাব রেজিষ্ট্রি অফিসে উক্ত তারিখে বর্নিত সম্পত্তি দলিল হয়নি মর্মে সাব রেজিষ্ট্রি অফিস সুত্রে জানা গেছে।
গত ১৪ মার্চ মমদেল গংরা জেলা সাব রেজিস্টার অফিসে খাম বই নাম্বার ১২৫৯০ নালিশি টিপ হিসেবে দাবি করেন। অপরদিকে ২১ মার্চ জেলা সাব রেজিষ্ট্রি অফিস বরাবরে ১২৫৯০ ভলিউম বইয়ে ৯৮৬১ ভলিউমে ১০৯৯৮ দলিলের মর্মে প্রত্যয়ন দেন। উক্ত প্রত্যয়ন পত্র মুলে মমদেল ডাক্তার গত মঙ্গলবার মেনাজ ও মেস্তার গংদের জমিতে অনাধিকার ভাবে প্রবেশ করে তাদেরকে বসত ভিটে থেকে উচ্ছেদের পাঁয়তারা করে। ভুক্তভোগি মতিউর রহমান বলেন জমি জবর দখল করার চেষ্টায় বেপরওয়া হয়ে উঠেছে মমদেল ডাক্তাররা। তারা যে কোন সময় হামলা করতে পারে এবং জীবনের নিরাপত্তা চেয়ে মতিউর রহমান রংপুর কোর্টে মামলা করি যাহার মামলা নং এম আর ১২৯/২৩। বর্তমানে প্রান নাশের ভয়ে প্রতিনিয়ত শংকায় দিনাতিপাত করছি। পীরগঞ্জ থানা পুলিশের সহায়তা চাইলে তারা উল্টো আমাদের বিরুদ্ধে বিরুপ আচরন এবং মিথ্যে মামলা দেওয়ার হুমকি ধামকি দিয়ে আসছে।
এ ঘটনায় পীরগঞ্জ থানা পুলিশ ঘটনা স্থল পরিদর্শন করেছে। এ ব্যাপারে পীরগঞ্জ থানার এস আই সিরাজুল ইসলাম জানান বিবাদমান জমি নিয়ে উভয় পক্ষের দ্বন্দ চলছে। বর্নিত জমি নিয়ে এলাকার শান্তি শৃঙ্খলা বজায় রাখার জন্য পীরগঞ্জ থানা পুলিশ সতর্ক অবস্থানে ।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments