সারাদেশ

রাজারহাটে জমে উঠেছে বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়নের ত্রি-বার্ষিক নির্বাচনেরর প্রচারণা

এ.এস.লিমন,রাজারহাট (কুড়িগ্রাম) প্রতিনিধিঃ
আগামীকাল ১লা এপ্রিল ২০২৩ইং শনিবার কুড়িগ্রাম জেলা বাস -মিনিবাস শ্রমিক ইউনিয়ন রেজিঃ নং ৩১৪ রাজারহাট উপ- কমিটির ত্রি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হবে। এ নির্বাচনকে ঘিরে জমে উঠেছে প্রার্থীদের ব্যাপক প্রচারণা। প্রার্থীদের প্রতিশ্রম্নতি আর প্রচার-প্রচারণায় মুখর হয়ে উঠেছে এলাকা। শ্রমিকদের মাঝে বিরাজ করছে নির্বাচনী আমেজ। রাজারহাট উপজেলার অলিগলি দোকানের সামনে, দেয়ালে ফাঁকা জায়গায়, ছেয়ে গেছে সাদা-কালো পোস্টার। সেই সঙ্গে চলছে প্রত্যেক প্রার্থীর ভোট প্রার্থনা ও নিয়মিত চা- বৈঠক।
রাজারহাট বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়নের অফিস সূত্রে জানা যায়, ১লা এপ্রিল ২০২৩ ইং রাজারহাট উপ-কমিটির ত্রি-বার্ষিক নির্বাচনে ১১টি পদে ২৪ জন পদপ্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন। এর মধ্যে সভাপতি পদপ্রার্থী মোঃ নাজমুল হুদা নাজু (বাস প্রতীক) ও তাঁর প্রতিদ্বন্দ্বী পদপ্রার্থী মোঃ আকবর আলী (গরুরগাড়ি প্রতীক) কার্যকরি সভাপতি পদপ্রার্থী মোঃ হাফিজুর রহমান মোল্লা (পানির বোতল প্রতীক) গোপাল চন্দ্র দেব চন্দন (সাইকেল প্রতীক) এবং মোঃ সাইফুল ইসলাম (মিনার প্রতীক)। সহ-সভাপতি পদপ্রার্থী মোঃ আমিনুর ইসলাম (টায়ার প্রতীক) ও মোঃ মাহাবুর রহমান (বালতি প্রতীক)। সাধারণ সম্পাদক প্রার্থী মোঃ আলম মিয়া (ছাতা প্রতীক) এবং তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী মোঃ নুরুজ্জামান বাবলু (কলস প্রতীক)। সহ - সম্পাদক পদপ্রার্থী মোঃ রেজাউল করিম রেজা (দেয়াল ঘড়ি প্রতীক) ও মোঃ হেলাল উদ্দিন (মোটর সাইকেল প্রতীক)। সাংগঠনিক সম্পাদক পদপ্রার্থী মোঃ আব্দুর রশিদ (উড়োজাহাজ প্রতীক) ও মোঃ মমিনুর ইসলাম মমিন (সিলিং ফ্যান প্রতীক) এবং মোঃ হামিদুল ইসলাম (মোরগ প্রতীক)। কোষাধ্যক্ষ প্রার্থী মোঃ ইয়াছিন আলী (আনারস প্রতীক) ও তাঁর প্রতিদ্বন্দ্বী প্রার্থী মোঃ শহিদুল ইসলাম (মোমবাতি প্রতীক)। দপ্তর সম্পাদক পদপ্রার্থী মোঃ আবু মোতালেব লিমন (টেবিল প্রতীক) ও মোঃ বাচ্চু মিয়া (দোয়াত কলম প্রতীক)। সড়ক সম্পাদক প্রার্থী মোঃ রাজিব হোসেন তারেক (টিবল প্রতীক) এবং মোঃ আতা মিয়া (মই প্রতীক)। কার্যিনর্বাহী সদস্য পদে শান্ত চন্দ্র সিংহ ( আম প্রতীক), মোঃ হাবিবুর রহমান (জগ প্রতীক) ও মোঃ একরামুল হক (চশমা প্রতীক) এবং মোঃ মমিনুর ইসলাম (টিয়া পাখি প্রতীক)।
ভোটারদের সঙ্গে কথা বলে জানা যায়,দীর্ঘদিন পর কুড়িগ্রাম জেলা বাস মিনিবাস শ্রমিক ইউনিয়নের রাজারহাট উপজেলার উপ কমিটির নির্বাচন অনুষ্ঠিত হওয়ায় শ্রমিকদের মধ্যেও ব্যাপক উৎসাহ উদ্দীপনা বিরাজ করছে। কারণ ভোট আসলে ভোটারদের কদর বাড়ে। নানা আশ্বাস আর কৌশলে তাদের কাছ থেকে ভোট নেওয়ার চেষ্টা চালাচ্ছেন সকল প্রার্থী।
রাজারহাট সদর ইউনিয়ন পরিষদের মাঠে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীন ভাবে ভোট গ্রহন অনুষ্ঠিত হবে। এ নির্বাচনে উপজেলার ৭টি ইউনিয়ন মোট ২৯৯জন ভোটার তাদের ভোটার অধিকার প্রয়োগ করবেন। একটি সুন্দর নির্বাচন উপহার দিতে নির্বাচন কমিটির উদ্যাগে সকল প্রস্তুতি গ্রহন করা হয়েছে। শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখতে আইন শৃংখলা বাহিনী সহযোগিতা করবেন। যাইহোক শেষ দেখার অপেক্ষা করছেন রাজারহাট উপজেলাবাসী ১লা এপ্রিল ২০২৩ইং সন্ধ্যায় কারা হাসবেন বিজয়ের হাসি।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments