February 25, 2024
সারাদেশ

ঈদে পলাশবাড়ীতে ৩৪ হাজার ৫২৬ পরিবারের মাঝে ভিজিএফ কার্ড

ছাদেকুল ইসলাম রুবেল,গাইবান্ধাঃ গাইবান্ধার পলাশবাড়ীতে পবিত্র ঈদুল ফিতর সামনে রেখে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের ভিজিএফ কর্মসূচির আওতায় উপজেলার ৮ ইউনিয়ন ও ১টি পৌরসভার বিপরীতে ৩৪ হাজার ৫২৬ পরিবারের মাঝে কার্ড তালিকা সম্পন্ন করা হয়েছে।উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা সূত্র জানায়, মোট উপকারভোগির ৭০% শতাংশ মহিলা এবং আরোপিত অন্যান্য বিধিমালা অনুসরণ করে এ উপজেলায় বরাদ্দপ্রাপ্ত খাদ্যশস্য সহায়তা কার্ড ইউনিয়ন পর্যায় বিভাজন সম্পন্ন করা হয়েছে। গত ৪ এপ্রিল উপজেলা প্রশাসনের আয়োজনে অনুষ্ঠিত বৈঠকে এ সিদ্ধান্ত গৃহীত হয়।
উপজেলার ৮ ইউনিয়ন পরিষদের মধ্যে যথাক্রমে; কিশোরগাড়ী ইউনিয়নে ৫৬৬৫টি কার্ড, হোসেনপুরে ইউপিতে ৪২৩৮টি, বরিশালে ৪১২৭, মহদীপুরে ৪৬৫৪, বেতকাপায় ৪২৯১, পবনাপুরে ৩৩২৯, মনোহরপুরে ৪০১১ ও হরিনাথপুর ইউনিয়নে ২৬৭১টিসহ মোট কার্ডের সংখ্যা ৩২ হাজার ৯৮৬টি।অপরদিকে; পৌরসভায় বরাদ্দপ্রাপ্ত কার্ডের সংখ্যা ১৫৪০টি। সর্বমোট কার্ডের সংখ্যা ৩৪ হাজার ৫২৬টি।
বিতরণ সংশ্লিষ্ট শীর্ষ কর্তাব্যক্তি উপজেলা নির্বাহী অফিসার মো. কামরুজ্জামান নয়ন এবং উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব একেএম মোকছেদ চৌধুরী বিদ্যুৎ বলেন, তৃণমূল মাঠ পর্যায় সুষ্ঠু বিতরণ নিশ্চিতকরণ ছাড়াও মান সম্পন্ন খাবার উপযোগী চাল এবং সঠিকভাবে ১০ কেজি করে চাল বিতরণ করতে হবে। কোনো প্রকার অনিয়ম, স্বেচ্ছাচারিতা, অন্যায়-দূর্ণীতি, উদাসিনতা ও তুচ্ছ-তাচ্ছিল্য সহ্য করা হবেনা।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments