February 25, 2024
সারাদেশ

সুন্দরগঞ্জে হত্যা মামলার আসামি গ্রেফতার

ছাদেকুল ইসলাম রুবেল,গাইবান্ধাঃ গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার সোহেল রানা হত্যা মামলার আসামি আব্দুল হামিদ মেম্বারকে (৬০) গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। বৃহস্পতিবার (১৩ এপ্রিল) দুপুরে র‌্যাব-১৩, গাইবান্ধা ক্যাম্পের ফ্লাইট লেফটেন্যান্ট মাহমুদ বশির আহমেদ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তি এ তথ্য জানানো হয়।গ্রেফতার আসামি আব্দুল হামিদ মেম্বার সুন্দরগঞ্জ উপজেলার উত্তর শ্রীপুর (গাছবাড়ী) গ্রামের মৃত জামাল উদ্দিন সরকারের ছেলে।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, হত্যার শিকার সোহেল রানা ও আসামিদের বাড়ি পাশাপাশি হওয়ায় যাতায়াতের রাস্তার বিষয় নিয়ে প্রায় সময় বিরোধ সৃষ্টি করে মারপিট ও খুন করার হুমকি দিয়ে আসছিলেন আব্দুল হামিদ। এরই ধারাবাহিকতায় গত ১৩ ফেব্রুয়ারি সোহেল রানাকে পূর্ব পরিকল্পিতভাবে আসামিরা ধারালো অস্ত্র দিয়ে মাথায় গুরুতর আঘাত করে আসামিরা ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। এরপর স্বজনরা ঘটনাস্থলে এসে সোহেল রানাকে উদ্ধার করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করান। পরবর্তীতে ১৪ ফেব্রুয়ারি চিকিৎসাধীন অবস্থায় সোহেল রানা মারা যায়। এ ঘটনায় সোহেল রানার স্ত্রী মোছা. সুমি আক্তার বাদী হয়ে সুন্দরগঞ্জ থানায় মামলা দায়ের করেন। এরপর থেকে আব্দুল হামিদ মেম্বার আত্নগোপনে ছিলেন। তাকে গ্রেফতার অভিযান অব্যাহত রেখে ১২ এপ্রিল গাইবান্ধা ক্যাম্পের একটি অভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে। এসময় আসামি আব্দুল হামিদ মেম্বারকে সীচা এলাকা থেকে গ্রেফতার করা হয়।

র‌্যাব-১৩, গাইবান্ধা ক্যাম্পের ফ্লাইট লেফটেন্যান্ট মাহমুদ বশির আহমেদ বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে, গ্রেফতার আব্দুল হামিদ মেম্বার বর্ণিত হত্যা মামলার আসামি বলে স্বীকার করেছেন। এই ঘটনার সঙ্গে জড়িত অন্যান্য আসামিদের বিরুদ্ধে গোপন অনুসন্ধান চলছে। গ্রেফতার আসামিকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments