সারাদেশ

কিশোরগঞ্জ শিক্ষক কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়নের ঋণ বিতরণে সুদের হাত ৩% বৃদ্ধি করে গ্রাহকদের উকিল নোটিশ প্রেরণের অভিযোগ

কিশোরগঞ্জ (নীলফামারী) প্রতিনিধিঃ নীলফামারী জেলার কিশোরগঞ্জ উপজেলার কাল্ ব শিক্ষক কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়নের ঋণ বিতরণে সুদের হাত ৩% বৃদ্ধি করে গ্রাহকদের উকিল নোটিশ প্রেরণ করে শিক্ষক কর্মচারীদের উপর জুলুম করার অভিযোগ উঠেছে।

অভিযোগ সূত্রে জানা যায়, কিশোরগঞ্জ উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে ৪০/৫০ জন শিক্ষক কর্মচারী সেখান থেকে ঋণ গ্রহণ করেছেন। তারা ২০১০ সাল থেকে ঋণ নেন ও পরিশোধ ও করে আসছেন। কিন্তু হটাৎ করে কিশোরগঞ্জ উপজেলার দাদন ব্যবসায়ের নায়ক খায়রুজ্জামান (লিমন), তার বাসা ভারা নিয়ে কাল্ ব সংস্থা ঋণ প্রদান করতো। সে এখন তাকে ওখানকার ম্যানেজার বলে দাবি করছে।

কিশোরগঞ্জ কেশবা ফাজিল মাদ্রাসার চতুর্থ শ্রেণীর কর্মচারী আবুল হোসেন ও আরো কয়েকজন শিক্ষক এবিষয়ে অভিযোগ করেন, আবুল হোসেনের সদস্য নং- ৩৪ ও ঋণ গ্রহণ নং- ২৫। তিনি কালব থেকে ৪০( চল্লিশ) হাজার টাকা সংস্থা থেকে ঋণ গ্রহণ করেন। ঋণ গ্রহণের সময় তার কাছ থেকে ফাঁকা চেকে স্বাক্ষর নিয়েছিল সংস্থার কর্মকর্তা। যা আইন বহিরভুর্ত। পরবর্তীতে তারা ফাঁকা চেকে ৫ লাখ ২২ হাজার ২ শত ৪৮ টাকা লিখে সোনালী ব্যাংকে জমা করলে ম্যানেজার চেকচিকে ডিজওনার করে। ব্যাংক থেকে স্লিপ নেয়। আমার চেকের পাতা নং- গঠ- ১৭৪৭৯৩১, ও সোনালী ব্যাংকের একাউন্ড নং- ৩৪০৩৫৮৩০।

যা খাইরুজ্জমান লিমন তার ইচ্ছে মত সুদের হার বসিয়ে ৩০ দিনের মধ্যে পরিশোধ করার জন্য লিগ্যাল নোটিশ প্রেরণ করেছে। শুধু আবুল হোসেন নয় এ রকম ৪০/৫০ জনের নামে দাদন ব্যবসার নায়ক লিমন নিজেকে ম্যানেজার দাবী করে এসব কার্জকলাপ করছে। কিশোরগঞ্জ উপজেলার ৫নং চাঁদখানা ইউনিয়নের বুড়ির হাট দাখিল মাদ্রাসার মুহাম্মদ আক্কাছুর রহমান, জহির উদ্দিন সহকারী- মৌলভী, মুশরুত পানিয়াল পুকুর উচ্চ বিদ্যালয়ের শিক্ষক সাইফুল ইসলাম তার এই দাদন ব্যবসার স্বীকার হয়ে গেছে। লিমন সুকৌশলে কালব থেকেট সংস্থার ম্যানেজারের নাকি নিয়োগ নিয়েছে। এর আগে তাকে কখনো অফিসে দেখা যায়নি।

এ বিষয়ে খায়রুজ্জামান লিমনের সাথে কথা বললে তিনি বিষয়টি অস্বীকার করে বলেন। আমি অফিস থেকে নিয়োগ পেয়েছি।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments