September 08, 2024
অপরাধ

পীরগঞ্জের ওসি'র ঘুষ বাণিজ্যের তথ্য ফাঁস

পীরগঞ্জ(রংপুর) প্রতিনিধিঃ
রংপুরের পীরগঞ্জ থানার ওসি জাকির হোসেন পীরগঞ্জ থানা কে ঘুষ বাণিজ্য,কমিশন বাণিজ্যসহ নানা অনিয়ম অব্যবস্থাপনার অভায়ারণ্যে পরিণত করেছে। তার কমিশন বাণিজ্যের একটি ভিডিও ক্লিপ ফাঁস হয়ে যাওয়ায় এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। তার বদলীর দাবীতে ফুঁসে উঠছে পীরগঞ্জবাসী।
একাধিক সূত্রে জানা যায়, পীরগঞ্জ থানায় ওসি হিসেবে যোগদানের পর থেকেই জাকির হোসেন অবাধে চালিয়ে আসছে তার ঘুষ বাণিজ্য। কিছু নামধারী রাজনৈতিক নেতা ও কতিপয় সাংবাদিকদের নিয়ে তিনি গড়ে তুলেছেন দালাল সিন্ডিকেট। এই সিন্ডিকেট নানাভাবে হয়রানী করে আসছে পীরগঞ্জ হাজার হাজার ক্ষতিগ্রস্ত মানুষ কে। ওইসব ক্ষতিগ্রস্ত মানুষ আইনি সহায়তা নিতে থানায় এলে তারা ওসি'র ঘুষ বাণিজ্যের শিকার হয়ে যায়। বাদী বিবাদী উভয় পক্ষের কাছ থেকে ঘুষ নিয়ে দ্বন্দ্ব জিইয়ে রেখে ফায়দা আদায় করে ওসি জাকির হোসেন। ফলে সমাজে অস্থিরতা বৃদ্ধি পাচ্ছে এমন দাবী অনেকের। অন্যদিকে থানায় মামলা দিতে এলে বিপক্ষ প্রভাবশালীর সাথে আতাত করে ওসি অভিযোগকারীর বিরুদ্ধে মামলা রুজু করে এমন অভিযোগও উঠেছে।
পীরগঞ্জে বিভিন্ন উন্নয়ন কাজের কমিশনও জোর করে আদায় করে ওসি জাকির হোসেন। সম্প্রতি এ রকম একটি কমিশন বাণিজ্যের টাকা গ্রহণের ভিডিও ক্লিপ ফাঁস হয়ে যায়। টাকার দেবার সময় কেউ একজন গোপনে তা ভিডিও ধারণ করে। এ ঘটনা ধামাচাপা দিতে সাংবাদিক নামধারী কতিপয় দালালসহ কিছু রাজনৈতিক নেতা দৈড়ঝাপ শুরু করে। এ বিষয়ে সরেজমিন দেখা যায় এলাকাবাসীর মাঝে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে। ওসি জাকির হোসেনের দ্রুত বদলী ও দৃষ্টান্তমূলক শাস্তি এবং দালালমুক্ত থানার দাবীতে ফুঁসে উঠছে পীরগঞ্জবাসী। এ বিষয়ে ওসি জাকির হোসেনের সাথে মুঠোফোনে যোগাযোগ করলে তিনি জানান,তার বিরুদ্ধে আনিত অভিযোগ মিথ্যা বানোয়াট এবং ষড়যন্ত্রমূলক। কেউ একজন তাকে ঘুষ প্রদানের প্রস্তাব করলে তিনি তা প্রত্যাখ্যান করায় তাকে ফাঁসাতে ভিডিও ক্লিপ প্রচার করছে। এদিকে বিশ্বস্ত সূত্রে জানা যায়, ওসি'র বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণের প্রস্তুতি চলছে।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments