September 08, 2024
খেলা

থামল চেন্নাইয়ের জয়রথ, শীর্ষে রাজস্থান

টানা তিন ম্যাচ জয়ের পর অবশেষে থামল শীর্ষে থাকা চেন্নাইয়ের জয়রথ। রোমাঞ্চকর ম্যাচে চেন্নাইকে হারিয়ে শীর্ষস্থান ফিরে পেল রাজস্থান রয়্যালস।বৃহস্পতিবার (২৭ এপ্রিল) মুখোমুখি হয় রাজস্থান রয়্যালস ও চেন্নাই সুপার কিংস। জয়পুরের সোয়াই মানসিং স্টেডিয়ামে চেন্নাইকে ৩২ রানে হারিয়েছে রাজস্থান। টানা দুই ম্যাচ হারের পর জয়ের দেখা পেল রাজস্থান।
চেন্নাই ও রাজস্থান দুই দলই আট ম্যাচে জিতেছে সমান পাঁচ ম্যাচ, তবে রান রেটে এগিয়ে রাজস্থান। এ হারের পর এক থেকে চেন্নাই নেমে গেছে তিন নম্বরে, গুজরাট আছে দুইয়ে।
আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ২০২ রান করে রাজস্থান। জবাবে ২০ ওভার শেষে ৬ উইকেটে ১৭০ রানে চেন্নাই।
ঘরের মাঠে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন রাজস্থান অধিনায়ক সঞ্জু স্যামসন। অধিনায়কের আস্থার প্রতিদান দিতে এতটুকু কার্পণ্য করেননি দুই ওপেনার যশভী জাইসওয়াল ও জস বাটলার। ওপেনিংয়ে দুজনের ব্যাট থেকে আসে ৮৬ রান। ২১ বলে ২৭ রান করে রবীন্দ্র জাদেজার শিকারে পরিণত হন বাটলার। বড় ইনিংস খেলতে ব্যর্থ হন স্যামসন। ১৭ বলে ১৭ রান করা রাজস্থান অধিনায়ককে সাজঘরে ফেরান তুষার দেশপান্ডে। দ্রুত ফিরে যান সিমরন হেটমায়ারও (৮)। তবে একপ্রান্তে ওপেনার জাইসওয়াল এবং আরেক দিকে ধ্রুব জুরেলের জড়ে বড় সংগ্রহের দিকেই এগোয় রাজস্থান। আউট হওয়ার আগে ৮ চার ও ৪ ছয়ে ৪৩ বলে ৭৭ রানের চমৎকার এক ইনিংস উপহার দেন জাইসওয়াল। জুরেলের ব্যাট থেকে আসে ১৫ বলে ৩৪ রানের ঝড়। আর শেষদিকে দেবদূত পাড়িক্কালের ১৩ বলে অপরাজিত ২৭ রানের ক্যামিওতে স্কোরবোর্ডে রাজস্থান জমা করে ২০২ রান।
চেন্নাইয়ের পক্ষে ২ উইকেট পান দেশপান্ডে। ১টি করে উইকেট ঝুলিতে পুরেন জাদেজা ও থিকসানা।
বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে চেন্নাইয়ের দুই ব্যাটার মিলে ওপেনিংয়ে তোলেন ৪২ রান। ততক্ষণে ওভার শেষ ছয়টি। একদিকে রুতুরাজ গাইকোয়াড় খেলেছেন হাতখুলে, অন্য ওপেনার ডেভন কনওয়ের ব্যাট থেকে আসে মন্থর গতির ১৬ বলে ৮ রান। তাকে ফেরান অ্যাডাম জাম্পা। বিপজ্জনক হয়ে ওঠা রুতুরাজকেও নিজের শিকারেপরিণত করেন জাম্পা। ২৯ বরে ৪৭ রান করেন রুতুরাজ। ৬৯ থেকে ৭৩, চার রানের মধ্যে তিন উইকেট হারিয়ে কোণঠাসা হয়ে পড়ে চেন্নাই। ক্রিজে এসে মঈন আলি হাল ধরতে চেয়েছিলেন। ২ চার ও ২ ছয়ে ১২ বলে ২৩ রান করে ইঙ্গিত দিচ্ছিলেন। তাকেও ফেরান জাম্পা। এতেই শেষ হয়ে যায় চেন্নাইযের শেষ আশা। শিভাম দুবের ৩৩ বলে ৫২ কিংবা জাদেজার ১৫ বলে ২৩ রান তাই শুধুই হারের ব্যবধান কমিয়েছে।
রাজস্থানের পক্ষে ৩ উইকেট শিকার করেন জাম্পা। রবিচন্দ্রন অশ্বিন পান ২ উইকেট।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments