September 16, 2024
সারাদেশ

বর্ণাঢ্য আয়োজনে ঠাকুরগাঁওয়ে মে দিবস পালন

জসীমউদ্দীন ইতি ঠাকুরগাঁও: শ্রমজীবী মানুষের অধিকার আদায়ে বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশে পালিত হচ্ছে মহান মে দিবস। এরই অংশ হিসেবে ঠাকুরগাঁওয়ে বর্নাঢ্য আয়োজনের মধ্য দিয়ে মহান মে দিবস পালিত হয়েছে।
সোমবার (১লা মে) সকাল ১০ টায় জেলা স্কুল বড়মাঠে জাতীয় সঙ্গীতের সাথে সাথে জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলন শেষে শ্রমিকদের বিভিন্ন সংগঠন “শ্রমিক বাংলাদেশ ঐক্য গড়ি, স্মার্ট বাংলাদেশ গড়ে তুলি” এই প্রতিবাদ্যকে সামনে রেখে একটি বর্ণাঢ্য র‍্যালী বের করে। র‍্যালীগুলো শহরের বিভিন্ন প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে আবার ঠাকুরগাঁও জেলা স্কুল বড়মাঠে এসে শেষ হয়।
র‍্যালীতে উপস্থিত ছিলেন, ঠাকুরগাঁও জেলা প্রশাসক মোঃ মাহবুবুর রহমান, জেলা শাখার জাতীয় শ্রমিক লীগ, নির্মান শ্রমিক, ট্রাক ও ভ্যান শ্রমিক লীগ, কুলি শ্রমিক ইউনিয়ন, জেলা শ্রমিক ঐক্য পরিষদ, জেলা মটর শ্রমিক পরিবহণ ইউনিয়ন, হোটেল এবং রেস্তোরা শ্রমিক ইউনিয়ন, দোকান ও প্রতিষ্ঠান কর্মচারী ইউনিয়নসহ বিভিন্ন শ্রমিক প্রতিষ্ঠানের কর্মচারীরা।
র‍্যালী শেষে এক আলোচনা সভায় জেলা প্রশাসক মোঃ মাহবুবুর রহমান বলেন, আমাদের সমাজে শ্রমিকদের ভূমিকা অনেক বেশি। শ্রমিক ছাড়া কোন কিছু উৎপাদন সম্ভব না। তারা আছে বলেই আমরা বিভিন্ন উৎপাদিত পণ্য ব্যবহার করতে পারি।
এদিকে শ্রমিক নেতারা দৃঢ় কণ্ঠে বলেন, শ্রমিক- মালিকদের মধ্যে বৈষম্যের বিরুদ্ধে আমরা লড়াই করি। শ্রমিকদের অধিকার আদায়ে আমরা সর্বদাই সোচ্চার রয়েছি। শ্রমিকদের দাবীসসমূহ পূরণ না হলে আগামীতে কর্মবিরতি সহ কঠোর কর্মসূচি পালন করা হবে।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments