September 16, 2024
রাজনীতি

রংপুর জাতীয়তাবাদী শ্রমিক দলের ৪৪ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

স্টাফ রিপোর্টার॥
মহান মে দিবস উপলক্ষে মে দিবসের অঙ্গীকার রুখতে হবে স্বৈরাচার এই স্লোগানে বিএনপির অঙ্গ সংগঠন বাংলাদেশ জাতীয়তাবাদী শ্রমিক দল রংপুর জেলা ও মহানগর শাখার উদ্যাগে ৪৪ তম প্রতিষ্ঠা বার্ষিকী কেক কেটে পালন পালন করেছে দলটির নেতাকর্মীরা। মঙ্গলবার রংপুর নগরীস্থ শ্রমিক দলের অস্থায়ী কার্যালয়ে জেলা ও মহানগর শাখার নেতাকর্মীরা এই আয়োজন করেন।
এসময় বক্তব্য রাখেন,বাংলাদেশ জাতীয়তাবাদী শ্রমিক দল রংপুর বিভাগীয় কমিটির সদস্য সচিব আলহাজ্ব জসিম উদ্দিন, যুগ্ন আহবায়ক আব্দুল খালেক, রংপুর জেলার শ্রমিক দলের সাবেক সাধারণ সম্পাদক আমজাদ হোসেন, বিদ্যুৎ শ্রমিক নেতা মানজারুল ইসলাম, এতে পানি উন্নয়ন বোর্ডের শ্রমিক নেতা মোঃ বাবলু, পানি উন্নয়ন বোর্ডের নেতা মজুরুল ইসলাম, অটো শ্রমিক নেতা ফজলুল করিম বিদ্যুৎ শ্রমিক নেতা আলতাফ, হোসেন বিদ্যুৎ শ্রমিক নেতা মাহমুদ আলম, বেসরকারি বিদ্যুৎ শ্রমিক নেতা মনিরুল ইসলাম মিন্টু, টিএনটি শ্রমিক নেতা আব্দুল হান্নান, রিস্ক শ্রমিক নেতা মোহাম্মদ আজম সহ জেলা ও মহানগর শ্রমিক দলের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্তিত ছিলেন। পরে বিএনপি চেয়ারপার্সন, তিনবারের সাবেক সফল প্রধানমন্ত্রী ও আপোষহীন দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের দীর্ঘায়ু এবং সুস্থ্যতা ও বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানসহ দলের কেন্দ্রীয় ও রংপুরের বিভিন্ন পর্যায়ের প্রয়াত নেতাকর্মীদের রুহের মাগফেরাত কামনা করে দোয়া করা হয়। দোয়া পরিচালনা করেন শ্রমিক দল রংপুর বিভাগীয় কমিটির সদস্য সচিব আলহাজ্ব জসিম উদ্দিন।
বক্তারা বলেন, বর্তমানে সবচেয়ে কষ্টে আছে শ্রমজীবী মানুষ, সবচেয়ে কষ্টে আছে আমাদের খেটে খাওয়া মানুষ। তারা দুই বেলা দুমুঠো খেতে পায় না। তাই আমাদের নিজেদের স্বার্থে, বাংলাদেশের মানুষের স্বার্থে, শ্রমিকের স্বার্থে, শ্রমজীবী মানুষের স্বার্থে, কৃষকের স্বার্থে, জনগণের স্বার্থে আমাদের রুখে দাঁড়াতে হবে।' অবাধ ও গণতান্ত্রিক ট্রেড ইউনিয়ন অধিকার, বাজার মূল্যের সাথে সঙ্গতিপূর্ণ বাঁচার মতো মজুরি দাবি জানিয়ে বক্তারা আরোও বলেন, নিরাপদ ও বৈষম্যহীন কর্মক্ষেত্র, বন্ধ শিল্প চালু করতে হবে, নতুন শিল্প গড়ে তুলতে হবে। জাতীয় পে-স্কেল ও মজুরি কমিশন ঘোষণা করতে হবে। অনির্বাচিত সরকারের পদত্যাগ ও নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন দাবি করেন। অনথ্যায় গণ আন্দোলনের মাধ্যমে দাবি মেনে নিতে এই স্বৈরাচার সরকারকে বাধ্য করা হবে বলে হুশিয়ারি দেন বক্তারা। এসময় বক্তারা বিএনপি চেয়াপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়াসহ বিএনপি ও বিরোধী দলীয় সকল নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তি দাবি করেন।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments