September 08, 2024
সারাদেশ

রংপুর জেলা স্বেচ্ছাসেবক লীগ নেতা সাইফুল ইসলাম সুইট এর নেতৃত্বে ধান কাটা কর্মসূচি।

আজ ৬ এপ্রিল রোজ শনিবার রংপুর জেলার অন্তর্ভুক্ত নগরের পান্ডার দিঘি এলাকায় মো: আবদুল কাদের রতন এর শ্রমিক সংকট এর জন্য রংপুর জেলা স্বেচ্ছাসেবক লীগের নেতা সাইফুল ইসলাম সুইটকে ধান কেটে গোলায় উঠিয়ে দেওয়ার আমন্ত্রন জানান। কৃষক রতন এর আমন্ত্রনে সারা দিয়ে সাইফুল ইসলাম সুইট তার টিম নিয়ে সকাল ৯ ঘটিকার দিকে ধান কাটতে ক্ষেতে উপস্থিত হন এবং দুই বিঘা জমির ধান কেটে গোলায় উঠিয়ে দেন।
উক্ত কর্মসূচি সফল করতে রংপুর জেলা স্বেচ্ছাসেবক লীগের সদস্য আব্দুল্লাহ আল মামুন, সোহাগ আহমেদ, আশিকুর রহমান আশিক,সামিউল ইসলাম শোভন,মতিয়ার রহমান, সামিউল ইসলাম, তুষার হোসেন তুহিন,আহাদ আলী বাবু, ডালিম, মাহামুদ, আল আমিন, রিয়ন সহ ২৫-৩০ জন নেতাকর্মী উপস্থিত ছিলেন।
এই ধান কাটা কর্মসূচি নিয়ে সাইফুল ইসলাম সুইট এর সাথে কথা বললে তিনি জানান, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেশ গঠনে যখন যে নির্দেশনা দিবেন তা বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সংগ্রামী ভারপ্রাপ্ত সভাপতি মেজবাহুল হোসেন সাচ্চু ও বিপ্লবী সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু এর নির্দেশে কেন্দ্রীয় কমিটির ১ নং সাংগঠনিক সম্পাদক নাফিউল করিম নাফা এর পরামর্শে রংপুর জেলা শাখার সভাপতি সিরাজুল ইসলাম প্রামাণিক এর তত্ত্বাবধানে রংপুর জেলা স্বেচ্ছাসেবক লীগ রংপুর জেলার পান্ডার দিঘি এলাকায় কৃষক আব্দুল কাদের রতন মিয়ার দুই বিঘা জমির ধান কেটে গোলায় উঠিয়ে দেয়ার কর্মসূচি গ্রহণ করা হয়েছে এবং ধান কাটা শেষ করে উঠানে পৌঁছে দেওয়া হয়েছে এবং ধান ভাংগার মার্ধমে গোলায় উঠিয়ে দেওয়া হয়েছে। বিগত রমজান মাসে আমরা ইফতার সামগ্রী বিতরণ, সেহেরি বিতরণ এবং ঈদ উপহার বিতরণ কর্মসূচি সফল ভাবে সম্পূর্ণ করেছি তেমনি আগামীদিনে যখন যে নির্দেশনা আসবে অবশ্যই তা যথাযথ ভাবে রংপুর জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ পালন করবে এবং কর্মসূচি অব্যাহত থাকবে।
কর্মসূচি নিয়ে কৃষক রতন এর জানতে চাইলে তিনি বলেন, আমার ভাই আল আমিন এর মার্ধমে আমি স্বেচ্ছাসেবক লীগের কথা জানতে পাই এবং আমার দুই বিঘা জমির ধান কেটে গোলায় উঠিয়ে দেওয়ার জন্য ডাকি। তাই সাইফুল ইসলাম সুইটসহ ২৫-৩০ জন আসছে এবং এবং খুব খুশি যে সময় মতো বিনা খরচে ধান ঘরে তুলতে পারলাম।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments