September 19, 2024
জাতীয়

তরুণ প্রজন্মকে ড. ওয়াজেদ মিয়ার জীবন ও দর্শন অনুসরণ করার আহ্বান-স্পীকারের

পীরগঞ্জ (রংপুর) প্রতিনিধিঃ
বাংলাদেশ জাতীয় সংসদের স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি বলেছেন, বাংলাদেশের উন্নয়নে প্রথিতযশা একজন বিজ্ঞানী হিসেবে গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন ড. এম এ ওয়াজেদ মিয়া। এ সময় তিনি তরুণ প্রজন্মকে ড. ওয়াজেদের জীবন ও দর্শন অনুসরণ করার আহ্বান জানান।
স্পীকার আজ তাঁর নিজ নির্বাচনী এলাকা ২৪ রংপুর ৬ এর অন্তর্গত পীরগঞ্জ উপজেলা, রংপুর প্রশাসনের আয়োজনে বিশিষ্ট পরমাণু বিজ্ঞানী ড. এম এ ওয়াজেদ মিয়া এঁর ১৪তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি যুক্ত হয়ে এসব কথা বলেন।
স্পীকার বলেন, ‘ড. এম এ ওয়াজেদ মিয়া মেধার কারণে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে মূল্যায়িত হয়েছেন। ওয়াজেদ মিয়া ছিলেন একজন নিরহঙ্কারী ও বিনয়ী এক কথায় অসাধারণ এক ব্যক্তিত্বের অধিকারী। সেই সাথে অনুসরণীয় ব্যক্তিত্ব'। জেলা প্রশাসক চিত্রলেখা নাজনীন এর সভাপতিত্বে এবং উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পীরগঞ্জ পৌর মেয়র তাজিমুল ইসলাম শামীমের সঞ্চালনায় ওই আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন , রংপুর জেলা পুলিশ সুপার ফেরদৌস আলম চৌধুরী ,উপজেলা নির্বাহী কর্মকর্তা বিরোদা রানী রায়, জেলা আওয়ামী লীগের আহ্বায়ক একেএম ছায়াদত হোসেন বকুল, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অধ্যাপক নুরুল আমীন রাজা,উপজেলা পরিষদের চেয়ারম্যান নুর মোহাম্মদ মন্ডল ও ভাইস চেয়ারম্যান শফিউর রহমান মন্ডল মিলন প্রমুখ।
৯ মে মঙ্গলবার সকাল ১০টায় তাঁর নিজ গ্রাম পীরগঞ্জের ফতেপুরে জয় সদনে তাঁর সমাধিতে পুষ্পমাল্য অর্পনের মধ্য দিয়ে দিনের কর্মসুচি শুরু হয়। জেলা প্রশাসন,জেলা পুলিশ সুপার ও উপজেলা প্রশাসনসহ ডক্টর ওয়াজেদ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান রংপুর জেলা আওয়ামী লীগের আহ্বায়ক একেএম ছায়াদত হোসেন বকুলের নেতৃত্বে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, সামাজিক, সাংস্কৃতিক ও আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের পক্ষ থেকে তাঁর সমাধিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়। পরে বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
ডক্টর এমএ ওয়াজেদ মিয়া ১৯৪২ সালের ১৬ ফেব্রুয়ারি রংপুরের পীরগঞ্জে একটি সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন এবং ২০০৯ সালের ৯ মে তিনি পরলোকগমন করেন।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments