September 08, 2024
সারাদেশ

বঙ্গবন্ধু মেধা অন্বেষণে বিভাগের সেরা মেহেজাবিন

ছাদেকুল ইসলাম রুবেল,গাইবান্ধাঃ
বঙ্গবন্ধু সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতায় রংপুর বিভাগের বছরের সেরা মেধাবীর স্বীকৃতি পেয়েছে গাইবান্ধা জেলা পলাশবাড়ী উপজেলার মেহেজাবিন চৌধুরী জান্নাতী নামের এক স্কুল শিক্ষার্থী।
পলাশবাড়ী এস এম মল পাইলট সরকারি উচ্চবিদ্যালয় থেকে অংশগ্রহণ করে উপজেলা, জেলা ও বিভাগীয় পর্যায়ে ‘বছরের সেরা মেধাবী’র স্বীকৃতি লাভ করে সে।
৯ মে মঙ্গলবার দুপুরে উপজেলা নির্বাহী অফিসার কার্যালয়ে সনদ প্রদান করেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব একেএম মোকছেদ চৌধুরী বিদ্যুৎ ও উপজেলা নির্বাহী অফিসার কামরুজ্জামান নয়ন।
পলাশবাড়ী এস এম মডেল পাইলট সরকারি উচ্চবিদ্যালয় সূত্রে জানা গেছে, মেহেজাবিন পলাশবাড়ী পৌর এলাকার নুনিয়া গাড়ি গ্রামের লিটনের মেয়ে ও উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব একেএম মোকছেদ চৌধুরী বিদ্যুৎ এর নাতনি। সে পলাশবাড়ী এস এম পাইলট সরকারি উচ্চবিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্রী। ‘শিক্ষা দিয়ে গড়ব দেশ,শেখ হাসিনার বাংলাদেশ’ এই প্রতিপাদ্য সামনে রেখে দেশজুড়ে অনুষ্ঠিত হচ্ছে বঙ্গবন্ধু সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতা। এতে ক গ্রুপে অংশগ্রহণ করে উপজেলা, জেলা ও রংপুর বিভাগীয় পর্যায়ে বছরের সেরা মেধাবীর স্বীকৃতি লাভ করে মেহেজাবিন। আগামী ১৫ মে ঢাকায় জাতীয় পর্যায়ে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। এতে অংশগ্রহণ করবে মেহেজাবিন।
এ ব্যাপারে বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুশীল চন্দ্র বলেন, ‘মেহেজাবিন আমাদের বিদ্যালয়ের গর্ব। সে জাতীয় পর্যায়ে অংশগ্রহণের সুযোগ পেয়েছে। আশা করছি জাতীয় পর্যায়েও সে স্বীকৃতি লাভ করবে। তাঁর জন্য সকলের কাছে দোয়া চাই।’

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments