September 08, 2024
সারাদেশ

গাইবান্ধায় চলমান এসএসসি পরীক্ষা ২০২৩ জিপিএ রেজাল্ট পরিবর্তন প্রতারক চক্রের সক্রিয় সদস্য গ্রেফতার

ছাদেকুল ইসলাম রুবেল,গাইবান্ধাঃ গাইবান্ধায় চলমান এসএসসি পরীক্ষা ২০২৩ অনলাইনে জিপিএ রেজাল্ট পরিবর্তন প্রতারক চক্রের সক্রিয় সদস্য সাব্বির রহমান (১৯) কে সুন্দরগঞ্জ এর ভাটিকাপাসিয়া দালালপাড়া বাসা থেকে গ্রেফতার করেছে গাইবান্ধা জেলা পুলিশ।সাব্বির রহমান সুন্দরগঞ্জ উপজেলার কোছিম উদ্দিনের পুত্র। এ বিষয়ে বুধবার বিকালে পুলিশ সুপার কার্যালয়ের সম্মেলন কক্ষে প্রেস কনফারেন্সে সাংবাদিকদের অবগত করেন গাইবান্ধা জেলা পুলিশ সুপার কামাল হোসেন।
এ সময় উপস্থিত ছিলেন- গাইবান্ধা অতিরিক্ত পুলিশ সুপার ( এ সার্কেল) ধ্রুব জ্যোতির্ময় গোপ, সিনিয়র সহকারী পুলিশ সুপার শুভ্র দেব, গাইবান্ধা ট্রাফিক অফিসার ইনচার্জ নূর আলম সিদ্দিক সহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।
প্রেস কনফারেন্সে জানা যায়- সুন্দরগঞ্জ উপজেলার ভাটিকাপাসিয়া দালালপাড়ার কোছিম উদ্দিনের পুত্র সাব্বির রহমান BD Nizam Uddin ফেসবুক আইডি যারলিংক,https://www.facebook.com/10007693534*** থেকে বিভিন্ন সময়ে চলমান এসএসসি পরীক্ষা ২০২৩ এর ছাত্রছাত্রীদের প্রলুব্ধ করতে তাদের রেজাল্ট পরিবর্তন, সিজিএ পরিবর্তন, রেজিষ্ট্রেশন ব্যাত্যয় থাকলে তার পরিবর্তন এর চমকপ্রদ বিজ্ঞাপন দিচ্ছিল ও অর্থ উপার্জন করছিল।

গত ৩০ এপ্রিল ২০২৩ খ্রিঃ তারিখ থেকে সারাদেশের ন্যায় গাইবান্ধায় এসএসসি ও সমমানের পরীক্ষা ২০২৩ শুরু হওয়ায় গাইবান্ধা জেলার পুলিশ সুপার কামাল হোসেন নির্দেশে গাইবান্ধা জেলা সাইবার পেট্রোলিং টিম সোস্যাল মিডিয়াতে প্রশ্নপত্র ফাঁস ও রেজাল্ট পরিবতন চক্রের বিষয়ে মনিটরিং শুরু করে। এই মনিটরিং এর প্রেক্ষিতে গত ৮ মে ২০২৩ ইং তারিখ সকালে তার কাছ থেকে একটি সবুজ নীল মাল্টিকালারের Tecno Spark 5 Pro ফোন পাওয়া যায় যার IMEI 1- 353808111068***, IMEI 2- 353808111068***, SIM 1- 01866195*** , SIM 2- 01870803*** এবং সন্ধিগ্ধ ফেসবুক আইডি BD Nizam Uddin লগডইন অবস্থায় পাওয়া গেলে তা জব্দ তালিকা মূলে ৯মে ২০২৩ ইং তারিখ ভোর ৪টা ৪ মিনিটে সাক্ষীদের উপস্থিতিতে জব্দ করা হয় এবং মোঃ সাব্বির রহমান (১৯) কে গ্রেফতার করেন।

উল্লেখ্য,প্রাথমিক জিজ্ঞাসাবাদে প্রতারক সাব্বির রহমান অনলাইনে পাবলিক পরীক্ষার রেজাল্ট পরিবর্তনের পোষ্ট দিয়ে প্রতরনা করার কথা স্বীকার করে। সে ফেসবুকে রেজাল্ট পরিবর্তনের সাথে জড়িত সম্ভাব্য ৩ টি মেসেঞ্জার ও ৭ টি পাবলিক ফেসবুক গ্রুপে এই সংক্রান্ত পোস্ট দিয়ে ছিল বলে জানা যায়। এ বিষয়ে তদন্ত কার্য অব্যহত আছে।
এখন পর্যন্ত সে দেশের ঢাকা, ময়মসিংহ, চট্টগ্রাম, কক্সবাজার সহ বিভিন্ন স্থানের সাথে ছাত্রদের প্রতারনা করে লক্ষাধিক টাকা সংগ্রহ করেছে। এ বিষয়ে তদন্ত কার্য অব্যহত আছে। প্রতারনার কাজে ব্যবহৃত ১টি মোবাইল ফোন, ২ টি সিম কার্ড ও ফেসবুক আইডি জব্দ করেছে।

এ বিষয়ে সুন্দরগঞ্জ থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে ২০১৮ সালের ২২/২৩/৩৫ ধারায় মামলা হয়েছে। যা মামলা নম্বর ১৫; তারিখঃ ০৯/০৫/২০২৩। তাকে গাইবান্ধা বিজ্ঞ আদালতে প্রেরন করা হয়েছে।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments