সারাদেশ

বিরলে অপহৃতাকে উদ্ধারের ৩ দিনের মাথায় মুল অপহরনকারী সায়েম গ্রেফতার

তাজুল ইসলাম, বিরল (দিনাজপুর) প্রতিনিধিঃ
দিনাজপুরের বিরলে অপহরন মামলার ভিকটিম (অপহৃতা) এসএসসি পরীক্ষার্থীকে উদ্ধারের ৩ দিনের মাথায় মুল অপহরনকারী সায়েমকে গ্রেফতার করেছে পুলিশ। অপহৃতার বাবা আরফান আলী বাদি হয়ে বিরল থানায় একটি অপহরন মামলা দায়ের করেছে।
মামলার তদন্তকারী কর্মকর্তা এস আই বেলাল হোসেন জানান, জেলা পুলিশ সুপার ইফতেখার আহমেদ পিপিএম এর দিক নির্দেশনায় বিরল থানার অফিসার রেজাউল হাসান এর তত্বাবোধানে গত ৭ মে অপহৃতা এসএসসি পরীক্ষার্থীকে উদ্ধার করা হয়। অপহরনকারী সবুজার রহমান সায়েমকে (১৮) গতকাল বুধবার (১০ মে) সকাল সাড়ে ১১ টার দিকে বিরল-দিনাজপুর আঞ্চলিক মহসড়কের ঢেলপীর নামক এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। মুল অপহরনকারী ঢাকায় পালিয়ে যাচ্ছিল বলে পুলিশ জানান।
বিরল উপজেলার ভান্ডারা ইউনিয়নের রামপুর গ্রামের মোল্লাপাড়ার মোজাহারুল ইসলাম ওরফে মোজাহারের ছেলে অপহরনকারী সবুজার রহমান সায়েম (১৮) এবং একই উপজেলার রাণীপুকুর ইউনিয়নের মির্জাপুর গ্রামের মোল্লাপাড়ার আরফান আলীর কিশোরী কন্যা এসএসসি পরীক্ষার্থী রিয়া (ছদ্দনাম)।  
মামলা সুত্রে জানা গেছে, দীর্ঘদিন থেকে অপহরনকারী সায়েম তাঁর মেয়েকে প্রেমের প্রস্তাব দিয়ে আসত। তার প্রস্তাবে রাজী না হওয়ায় গত ৩ মে সকাল সোয়া ৯ টার দিকে মা-মেয়ে ভ্যানযোগে বিরল বালিকা উচ্চ বিদ্যালয় পরীক্ষা কেন্দ্রে আসে। পরীক্ষা শেষে মা-মেয়ে ওই ভ্যানগাড়ী যোগে বাড়ী ফেরার পথিমধ্যে দুপুর আনুমানিক সোয়া ১ টার দিকে সময় জোড়কালী নামক এলাকায় পৌঁছা মাত্রই সবুজার রহমান সায়েম তাঁর সহযোগি অজ্ঞাতনাম ৭ থেকে ৮ জন তাদের পথরোধ করে। জোড় পুর্বক একটি সাদা মাইক্রোবাসে তুলে নিয়ে যায়। অপহৃতার মা মর্জিনা বেগম পিছু ধাওয়া করলে মাইক্রোবাসটি নাড়াবাড়ীর দিকে চলে যায়। এ ঘটনায় অপহৃতার বাবা আরফান আলী বাদী হয়ে অপহরনকারী সবুজার রহমান সায়েম (১৮) এর নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরও ৭ থেকে ৮ জনের বিরুদ্ধে ২০০০ সালের নারী ও শিশু নির্যাতন দমন আইনের ৭/৩০ ধারায় বিরল থানায় একটি মামলা দায়ের করে। মামলার তদন্তকারী কর্মকর্তা অপহৃতা এসএসসি পরীক্ষার্থীকে গত ৭ মে উদ্ধার করে থানায় নিয়ে আসে। পুলিশ অপহৃতাকে পরের দিন ৮ মে আদালতে সোর্পদ করলে বিজ্ঞ বিচারক অপহৃতার অভিভাবককে না পেয়ে রাজশাহী সেফ হোম এ পাঠানোর নির্দেশ দেন।  
মামলার তদন্তকারী কর্মকর্তা জানান, অপহরন মামলার অজ্ঞাতনামা আসামীদের সনাক্তকরণের চেষ্টা চলছে। ধৃত আসামী সবুজার রহমান সায়েমকে জিজ্ঞাসাবাদ শেষে আদালতে প্রেরন করা হবে বলে জানান।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments