রাজনীতি

আ.লীগ দেশ পরিচালনায় থাকলে দেশের উন্নয়ন নিশ্চিত হয়-সুজান

জসীমউদ্দীন ইতি (ঠাকুরগাঁও) প্রতিনিধিঃ
ঠাকুরগাঁও জেলা আওয়ামীলীগ এর সাংগঠনিক সম্পাদক ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাজহারুল ইসলাম সুজন বলেছেন, বাংলাদেশ আওয়ামী লীগ দেশ পরিচালনায় থাকলে দেশের উন্নয়ন নিশ্চিত হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বিগত ১৩ বছরে বাংলাদেশের অভূতপূর্ব উন্নয়ন আজ সর্বত্র দৃশ্যমান। কৃষি, খাদ্য, যোগাযোগ, শিক্ষা, প্রযুক্তি, মাথা পিছু গড় আয় বৃদ্ধিসহ প্রতিটি ক্ষেত্রে আশাতীত উন্নয়ন সাধিত হয়েছে। বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল।
তিনি আরও বলেন, বর্তমান গতিতে দেশের উন্নয়ন অগ্রযাত্রা অব্যাহত থাকলে ২০৪১ সালের পূর্বেই বাংলাদেশ উন্নত দেশের পর্যায়ে পৌঁছে যাবে।
এক সময় ভিক্ষা করে বাংলাদেশকে চলতে হতো। এখন বাংলাদেশ অন্য দেশকে খাদ্য ও ঋন সহায়তা প্রদান করছে। নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ করা হয়েছে। নিজস্ব অর্থায়নে ৯ হাজার কোটি টাকা ব্যয়ে ৫৬০ টি মডেল মসজিদ ও ইসলাম সাংস্কৃতিক কেন্দ্র নির্মিত হচ্ছে। এসবই বাংলাদেশের সক্ষমতার নিদর্শন যা সম্ভব হয়েছে বঙ্গবন্ধু কন্যা বাংলাদেদশের নেতৃত্বে থাকার কারণে।
১১ এপ্রিল রাতে ঠাকুরগাঁও জেলার হরিপুর উপজেলার টেংরিয়া গ্রামে উঠান বৈঠকে আলোচনা সভা আয়োজন করা হয়।
এতে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এসএম এম আলমগীর, সাংগঠনিক সম্পাদক ইউসুফ আলী, ভাতুরিয়া ইউনিয়নের পরিষদ চেয়ারম্যান শাহজান সরকার ভাতুরিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুর রহিম সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন আওয়ামী লীগ নেতা মামুন সরকার, জেলা যুবলীগের সহসম্পাদক শরিফ উদ্দিন সরকার সহ স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ।
উঠান বৈঠকে আওয়ামী লীগ সরকারের উন্নয়নের বার্তা নিয়ে তৃণমূল পর্যায়ে তুলে ধরে জেলা আওয়ামীলীগ নেতা সুজন বলেন, বঙ্গবন্ধু কন্যা দেশের পিছিয়ে পড়া জনগোষ্ঠীর কল্যাণে বিশেষ উদ্যোগ গ্রহণ করেছেন। নারী ও শিশুদের কল্যাণকে গুরুত্ব দিয়ে তিনি কার্যক্রম বাস্তবায়ন করছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনাই দেশে বয়স্ক ভাতা, বিধবা ভাতা, স্বামী পরিত্যক্তভাতা,প্রতিবন্ধীভাতা, মাতৃত্বকালীন ভাতা চালু করেছেন। হত দরিদ্র মা ও শিশুদের জন্য তিনি যত্ন প্রকল্প বাস্তবায়ন করছেন যা দেশের ৪৩ উপজেলায় চালু রয়েছে। আলোচনা শেষে ২টি মসজিদ ও ২টি মন্দিরে উন্নয়নের জন্য ৫০হাজার টাকা দেওয়া হয়।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments