জাতীয়

আমরা একটি শিক্ষিত বাংলাদেশ গড়ে তুলতে চাই -নৌপ্রতিমন্ত্রী

তাজুল ইসলাম, বিরল (দিনাজপুর) প্রতিনিধিঃ নৌপ্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এম.পি বলেছেন, আজকের শিক্ষার্থীরা নতুন প্রযুক্তি কম্পিউটার/ট‍্যাব পাচ্ছে। ২০০৮ সালের আগে এগুলো চিন্তা করা যায়নি। প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা ২০০৮ সালে দিন বদলের স্বপ্নের কথা বলেছিলেন; ডিজিটাল বাংলাদেশের কথা বলেছিলেন। তখন অনেকেই বলেছিলেন- ডিজিটাল বাংলাদেশ হবেনা; ডিজিটাল বাংলাদেশ এর আদলে টালমাটাল হয়ে যাবে। বাংলাদেশ টালমাটাল হয়নি; ডিজিটাল বাংলাদেশ হয়েছে। আমরা একটি শিক্ষিত বাংলাদেশ গড়ে তুলতে চাই। শিক্ষিত বাংলাদেশ গড়ে তুলতে না পারলে এত সুন্দর বাংলাদেশ হয়েছে সেটিকে কে ধরে রাখবে? এই যে ডিজিটাল বাংলাদেশ এর নিরাপত্তা কে দিবে? আজকের শিক্ষার্থী তোমরাই সুন্দর ও ডিজিটাল বাংলাদেশ এর নিরাপত্তা দিবে।

গতকাল শুক্রবার বিরল উপজেলা পরিষদ অডিটরিয়ামে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, গ্রন্থাগার ও মুক্তিযুদ্ধ কর্ণারে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ বিষয়ক বই, জনশুমারি প্রকল্পের আওতায় নবম ও দশম শ্রেণির মেধাবী শিক্ষার্থীদের মাঝে কম্পিউটার ট্যাব, উপজেলা পর্যায়ে মহিলাদের জন্য আয়বর্ধক (আইডিএ) প্রকল্পের প্রশিক্ষণার্থীর মাঝে চেক এবং সবজি চাষীদের মাঝে ভ্যান বিতরণ উপলক্ষ‍্যে এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
বিরল উপজেলা প্রশাসন, উপজেলা পরিসংখ্যান কার্যালয় এবং উপজেলা মহিলা বিষয়ক কার্যালয় কর্তৃক আয়োজনে ওই অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নির্বাহী কর্মকর্তা আফছানা কাওছার।
এসময় ওই অনুষ্ঠানে বিরল উপজেলা সহকারি কমিশান (ভুমি) আব্দুল ওয়াজেদ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি পৌর মেয়র আলহাজ্ব সবুজার সিদ্দিক সাগর, সাধারণ সম্পাদক রমাকান্ত রায়, বিরল থানার অফিসার ইনচার্জ রেজাউল হাসান, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা রুনা পারভীন প্রমুখ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে জনশুমারি প্রকল্পের আওতায় নবম ও দশম শ্রেণির ২৭০ জন মেধাবী শিক্ষার্থীদের মাঝে কম্পিউটার/ট্যাব, মহিলাদের জন্য আয়বর্ধক (আইডিএ) প্রকল্পের ৫০ জন প্রশিক্ষনার্থীর মাঝে চেক ও সনদ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, গ্রন্থাগার ও মুক্তিযুদ্ধ কর্ণারে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ বিষয়ক বই এবং ২০ জন সবজি চাষীর মাঝে ভ্যান বিতরন করা হয়।
পরে তিনি বিরলের ৭ নং বিজোড়া ইউনিয়নের জুগিহারী জামে মসজিদের সম্প্রসারিত ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন এবং বিকেলে বোর্ডহাট মহাবিদ্যালয়ে মুক্তিযুদ্ধ স্মৃতি জাদুঘর এর ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments