সারাদেশ

মাদকাসক্তদের চিকিৎসায় অভিভাকদের গুরুত্ব অপরিসীম

ঢাকা আহ্ছানিয়া মিশন স্বাস্থ্য সেক্টরের অধীনে আহ্ছানিয়া মিশন নারী মাদকাসক্তি চিকিৎসা ও পুর্নবাসন কেন্দ্রে আজ (২০ই মে ২০২৩) শনিবার এক মনোসামাজিক শিক্ষণের উপর পারিবারিক সভা অনুষ্ঠিত হয়। পারিবারিক এ সভায় বিষয় বস্তু ছিল ’’প্যারেন্টিং কৌশল’’।মাদকাসক্ত চিকিৎসায় পরিবারের পিতামাতার ভুমিকা কতটা গুরুত্বপূর্ণ তার সাথে মাদকনির্ভরশীল ব্যাধির চিকিৎসায় পরিবারের সদস্যদের সম্পৃক্ততা বাড়ানো যাতে মূলধারায় ফিরে যেয়ে তাদের মাদক মুক্ত জীবনের অগ্রযাএায় পাশে থেকে যর্থাথ সহায়তা প্রদান করতে পারে। সভায় ১৭টি পরিবারের ২৭ জন সদস্য স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করেন।

এতে শুভেচ্ছা বক্তব্য রাখেন আহ্ছানিয়া মিশন নারী মাদকাসক্তি চিকিৎসা ও পুর্নবাসন কেন্দ্রের সাইকোস্যোশাল কাউন্সেলর মমতাজ খাতুন। আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয় মনোবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মোঃ সেলিম হোসেন। সন্তানের সাথে পিতামাতা আচরণ কেমন হবে, কি পদ্ধতি অনুসরণ করলে পিতামাতার সাথে দূরত্ব কমবে ও বন্ধুত্বপূর্ণ সর্ম্পক গড়ে উঠবে সকল বিষয়ে বিস্তারিত তুলে ধরেন তিনি।

অনুষ্ঠানে অন্যান্যদের করেন ঢাকা আহ্ছানিয়া মিশন স্বাস্থ্য সেক্টরের সিনিয়র সাইকোলজিষ্ট রাখী গাঙ্গুলী, আহ্ছানিয়া মিশন নারী মাদকাসক্তি চিকিৎসা ও পুর্নবাসন কেন্দ্রের সেন্টার ম্যানেজারসহ  অনেকে।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments