সারাদেশ

বৈশাখী ঝড়ে খানসামায় বিধস্ত ঘরবাড়ি; আবারো কালবৈশাখীর আঘাত

এস.এম.রকি,খানসামা (দিনাজপুর) প্রতিনিধিঃ বৈশাখী ঝড়ে দিনাজপুরের খানসামা উপজেলায় বিধস্ত হয়েছে প্রায় শতাধিক ঘর-বাড়ি ও ভেঙেছে গাছপালা। এতে ক্ষতিগ্রস্ত হয়েছে বিভিন্ন প্রতিষ্ঠানও। অনেক এলাকায় চলাচল বিঘ্ন ও বিদ্যুৎ সংযোগ সাময়িক বিচ্ছিন্ন আছে।  
ঘটনাটি খানসামা উপজেলায় সোমবার (২২ মে) ভোর ৪টার দিকে ঘটেছে। এই বৃষ্টির সাথে ঝড়ো হাওয়া ও বজ্রপাত হয়। মঙ্গলবার দুপুরেও কালবৈশাখী ঝড় হয়।  
মঙ্গলবার দুপুরে উপজেলার আরাজী যুগীরঘোাপা গ্রামে সরেজমিনে দেখা যায়, আকতারুল নামে এক ব্যক্তির ইটের দেওয়ালে গাছ উপড়ে পড়ে ভেঙে যায়। এতে পানির ট্যাংক ও সেফটি ট্যাংকিও ভেঙে যায়। তবে হতাহতের ঘটনা নেই। এছাড়াও উপজেলার হাসিমপুর, ছাতিয়ানগড় এলাকাতেও ক্ষতিগ্রস্ত হয়।  
ক্ষতিগ্রস্ত এলাকায় বিদ্যুৎ সংযোগ সচল ও যানবাহন চলাচল স্বাভাবিক করতে কাজ করছে বিদ্যুৎ বিভাগ এবং ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সদস্যরা।
গোয়ালডিহি ইউপি চেয়ারম্যান সাখাওয়াত হোসেন লিটন বলেন, উপজেলা প্রশাসনকে অবগত করার জন্য ক্ষতিগ্রস্ত ব্যক্তি ও প্রতিষ্ঠানের তালিকা তৈরীতে ইউনিয়ন পরিষদ কাজ করছে।
ইউএনও রাশিদা আক্তার বলেন, সোমবার ভোরের বৈশাখী ঝড়ে উপজেলার প্রায় ইউনিয়নে অনেক ঘর বাড়ি ভেঙ্গেছে। গাছপালা উপড়ে পড়েছে। ইউপি চেয়ারম্যানদের তালিকা তৈরী করতে বলা হয়েছে। এই তালিকা অনুযায়ী ক্ষতিগ্রস্তদের উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সহায়তা করা হবে।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments