আইন-আদালত

রংপুরে পানি উন্নয়ন বোর্ডের বিরুদ্ধে ব্যাক্তি মালিকানাধীন জমি দখল চেস্টার অভিযোগ মামলা

স্টাফ রিপোটার॥
রংপুরের পীরগাছার বড়দরগাহ এলাকায় ব্যাক্তি মালিকানাধীন জমি ও ব্যবসা প্রতিষ্ঠান দখল চেস্টার অভিযোগ জেলা যুগ্ম পীরগাছা সহকারি জজ আদালতে মামলা করেছেন আব্দুল জলিল নামের এক ভূক্তভোগি। আদালত মামলাটি গ্রহন করে আগামী ১৩ জুন পানি উন্নয়ন বোর্ড কর্তৃপক্ষকে আদালতে উপস্থিত হওয়ার আদেশ দিয়েছে।
মামলায় আব্দুল জলিল অভিযোগ করেছেন, রংপুরের পীরগাছা উপজেলার কল্যাণী ইউনিয়নের বড়দরগাহ এলাকায় তিনি দীর্ঘদিন থেকে দলিল ও আরএস রেকর্ড মূলে সিএস এবং আরএস মালিকের নিকট থেকে জমি ক্রয় করে সেখানে বৃক্ষরোপন, পুকুর খনন করে মৎস চাষ, ফসল চাষাবাদ, ব্যবসা বাণিজ্যের গোডাইন ও দোকানপাট নির্মান করে ভোগ দখল করে আসছেন। কিন্তুপানি উন্নয়ন বোর্ডের প্রকৌশলী স্মারক নং এলÍ১/৩৩২২ মূলে আমার ব্যাক্তি মালিকানার সম্পদ উচ্ছেদ করে ক্যানেল খননের জন্য নোটিশ প্রদান করেন। এ বিষয়ে গত ৮ ফেব্রুয়ারী এলাকাবাসি ডিসির বরাবরে লিখিত আবেদন দিয়ে বে আইনিভাবে ব্যাক্তিমালিকানাধীন জমিতে পানি উন্নয়ন বোর্ডের ক্যানেল খননের উদ্যোগ বন্ধ রাখার দাবি জানাই।
কিন্তু তারপরেও পানি উন্নয়ন বোর্ড আমাকে আমার ব্যাক্তিমালিকানাধীন জমি থেকে অপসরাণনের চেস্টা অব্যাহাত রাখায় আমি রংপুর জেলা যুগ্ম পীরগাছা সহকারি জজ আদালতে মামলা করেছি।
বাদির আইনিজীবি আফতাব উদ্দিন জানান, পানি উন্নয়ণ বোর্ডের নির্বাহী প্রকৌশলী,প্রধান প্রকৌশলী ও রংপুর জেলা প্রশাসককে বিবাদি করে আদালতে মামলা দিয়েছেন আব্দুল জলিল নামের এক ভূক্তভোগি। আদালত মামলাটি  গ্রহন করে আগামী ১৩ জুন বিবাদীদের নিজে অথবা আইনজীবির মাধ্যমে স্বাক্ষী প্রমাণসহ আদালতে উপস্থি হওয়ার নির্দেশ দিয়েছেন।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments