সারাদেশ

সেনাবাহিনীকে ডেকে নিয়ে সরকার পরিচালনার সেই পথ তো বন্ধ হয়ে গেছে-নৌপ্রতিমন্ত্রী

তাজুল ইসলাম, বিরল (দিনাজপুর) প্রতিনিধি.
নৌপ্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি বলেছেন, যারা মনে করেছিল হুইসেল দিয়ে ক্যান্টনমেন্ট থেকে সেনাবাহিনীকে ডেকে নিয়ে আসে সরকার পরিচালনা করবো, সেই পথ তো বন্ধ হয়ে গেছে। কারণ সংবিধানের ৭ ধারায় সংযোজন করা হয়েছে যদি কোন অসাংবিধানিক সরকার বাংলাদেশে সরকার গঠন করার চেষ্টা করে তার বিরুদ্ধে ক্যাপিট্যাল বাউন্স তার মানে, তার জন্য মৃত্যুদন্ড অনিবার্য। যারা মনে করেছিল বাংলাদেশে আইনের শাষন প্রতিষ্ঠা হবে না, তারা এখন দেখছে অপরাধ করলে প্রধানমন্ত্রীরও ক্ষমা নাই। এখন বাংলাদেশে আইনের শাষণ প্রতিষ্ঠা হয়েছে। ১৯৭১ সালে যারা অপরাধ করেছিল, যারা বঙ্গবন্ধুকে হত্যা করেছিল, তারা জিয়াউর রহমানকে আইন দিয়ে রক্ষা করতে পারে নাই। দালাল আইন বাতিল করে রক্ষা করতে পারে নাই। আমরা ৭১ এর হত্যাকারীদের আমরা বিচার করেছি, খুনীদের বিচার করেছি। আগামী দিনে যারা বাংলাদেশের বিরুদ্ধে অবস্থান নিবে তাদেরও বাংলাদেশের মাটিতে এই বাংলার জনগণ বিচার করবে এতে কোন সন্দেহ নাই। সেই পথ আমরা তৈরী করেছি।
তিনি আরো বলেন, আজকের যুবকেরা, আজকের ছাত্ররা মেধা নিয়ে লেখা পড়া করছে। আজকের যুবকেরা চিন্তা করে, আমি কিভাবে নিজেকে তৈরী করবো। কিভাবে দেশকে আমি নিতে পারি। সেই পথ শেখ হাসিনা তৈরী করে দিয়েছেন। সমগ্র পৃথিবী একজন ছাত্র একজন যুবকের হাতের মুঠোয় এনে দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি আর কি করবেন। তিনি পৃথিবীকে আপনাদের হাতের মুঠোয় এনেদিয়েছেন। আমি বক্তব্য দিচ্ছি সেটা শুধু বাংলাদেশে নয় সমগ্র পৃথিবীতে একসাথে দেখতে বা শুনতে পাচ্ছে। এটাই হচ্ছে ডিজিটাল বাংলাদেশ। শেখ হাসিনা বাংলাদেশকে ডিজিটালে রূপান্তর করেছেন। বিরলকে কেউ চিনতো না, কেউ যদি বলত এটা বিরল। মানুষ বলত এটা বিরল মহাদেশ। আজকে এটা বলতে হয় না, বিরলটা কোথায়, বিরল কোথায় এটা আজকে বলতে হয় না। এটাই হচ্ছে আমাদের সবচেয়ে বড় অর্জন। এটাই হচ্ছে আমাদের বড় প্রাপ্তি। আওয়মী লীগের প্রার্থী দিয়েছেন মাননীয় প্রধানমন্ত্রী দেশরতœ শেখ হাসিনা। একটি কথাই আওয়ামী লীগের স্লোগান নয়। এটা সাধারন মানুষের স্লোগান যে, যতদিন শেখ হাসিনার হাতে দেশ, পথ হারাবে না বাংলাদেশ। আর এই পথ না হারানোর কাজটি কে করবে, বাংলাদেশ আওয়ামী লীগ করবে। অতএব আওয়ামী লীগকে শক্তিশালী করতে হবে। আওয়ামী লীগকে শক্তিশালী করার মধ্যদিয়েই শেখ হাসিনার হাত শক্তিশালী হবে।
এছাড়াও তিনি বলেন, আমেরিকা-ইউরোপ কি বললো আমাদের প্রধানমন্ত্রী সেটা শুনেন না। বাংলার জনগণ কি বললো সেটাই তিনি করেন। এদেশে কি করা হবে, আর কি করা হবে না সেটা এদেশের জনগণই সিদ্ধান্ত নিবে। বাহিরের কারো হুমকী-ধামকী শেখ হাসিনা তোয়াক্কা করেন না।
মঙ্গলবার দুপুরে স্থানীয় হ্যালিপোর্ট মাঠে বিরল উপজেলা আওয়ামীলীগের যৌথ বর্ধিত সভায় প্রধান অতিথি’র বক্তব্য প্রদানকালে নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি উপরোক্ত কথাগুলি বলেন।
উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও পৌরমেয়র আলহাজ্ব সবুজার সিদ্দিক সাগর এর সভাপতিত্বে ও প্রচার সম্পাদক নুরজামান এর সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রমাকান্ত রায়, সহ-সভাপতি সারোয়ারুল ইসলাম বাবলু, লুৎফর রহমান, আলহাজ্ব আকতার হোসেন, আব্দুস সবুর, সৈয়দ জিল্লুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক মোশারফ হোসেন, এ্যাড. রবিউল ইসলাম পি.পি., আল্লামা আজাদ ইকবাল লাবু, সাংগঠনিক সম্পাদক শফিকুল আজাদ মনি, বিভূতি ভূষণ সরকার, লায়লা আরজুমান্দ বানু, মহিলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি ওয়াহেদা বেগম, যুবলীগের সভাপতি আব্দুল মালেক, স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আপেল, ছাত্রলীগের সভাপতি সোহাগ বাবু প্রমূখ।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments