September 08, 2024
আইন-আদালত

যৌতুক মামলায় বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের সহকারী পরীক্ষা নিয়ন্ত্রক গ্রেফতার

পীরগঞ্জ (রংপুর) প্রতিনিধিঃ যৌতুক দাবি ও শারীরিক নির্যাতনের অভিযোগে স্ত্রীর দায়ের করা মামলায় গ্রেফতার হয়েছে রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের সহকারি পরিক্ষা নিয়ন্ত্রক কর্মকর্তা আরিফুল ইসলাম (৪২) । গত ৮ নভেম্বর ২২ রংপুর কোতোয়ালী থানায় একটি মামলা হয়, যাহার মামলা নং ১২ । আরিফুল ইসলামের গ্রামের বাড়ী রংপুরের পীরগঞ্জ পৌরসভার উজিরপুর গ্রামের মৃত্যু খাজা নাজিম উদ্দিনের পুত্র ।

সেই মামলায় জামিন হয়ে প্রথমে স্ত্রীকে নানা রকম হুমকী, মামলার ভয় দেখিয়ে আরিফুল ইসলাম বলে আমার মামলা তুলে না নিলে তোকে আমি দুনিয়া থেকে সরে দিবো, এই ভয় পেয়ে আরিফুল ইসলামের স্ত্রী গত ২৩ মার্চ কোতোয়ালী থানায় একটি আবারো সাধারণ ডায়রী করেন । নারী ও শিশু নির্যাতন দমন (সংশোধন) আইন ২০২০ এর ১১ (ক)/৩০, যাহার মামলা নং জি আর ৪১০/২২ ।

সোমবার (৫ জুন) রাতে মামলার দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা বিষয়টি নিশ্চিত করেন আরো বিষয়টি নিশ্চিত করেছেন রংপুর জেলার কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহফুজ । তিনি জানান, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ওই কর্মকর্তার স্ত্রী থানায় মামলা করেছিলেন, সেই মামলার গ্রেফতারি পরোয়ানা থানায় এলে তাকে গ্রেফতার করে চালান দেওয়া হয়েছে ।

মামলার এজাহার থেকে জানা যায়, আসামি আরিফুল ইসলাম এর সহিত লায়লা আরজুমান বানুর ইসলামী শরিয়ত অনুসারে পারিবারিক ভাবে বিবাহ হয় । এই সময়ের মধ্যে তাদের সংসারে নয় বছরের একটি ফুটফুটে ছেলে সন্তান জন্ম নেয়, এরই মধ্যে তাদের সংসারে প্রায় প্রতিদিনই দাম্পত্য কলহ লেগেই থাকত, আসামী আরিফুল ইসলাম ২ নং আসামী দ্বিতীয় স্ত্রী আরিফা জামান মনিরের কু-প্ররোচনায় লায়লার বাবার বাড়ি থেকে যৌতুকের ৫০,০০০০০/- (পঞ্চাশ লাখ) টাকা আনতে বলে। লায়লা তার দাবিকৃত যৌতুকের টাকা দিতে না পারায় একপর্যায়ে আরিফুল তাকে খাটের উপর ফেলিয়ে গলা চেপে ধরে শ্বাস রোধের মাধ্যমে হত্যার চেষ্টা করে। এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর শরিফুল ইসলামের কাছে জানতে চাইলে তিনি বলেন, এ বিষয়ে আমার কাছে কোনো তথ্য নেই, শেষ খবর পাওয়া পর্যন্ত বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় কতৃপক্ষ বিষয়টি ক্ষতিয়ে দেখে ৬ জুন বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কার করেছেন ।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments