September 20, 2024
সারাদেশ

সাদুল্লাপুর শিকক্ষের বিরুদ্ধে অভিযোগ কারন দর্শনোর নোটিশ

ছাদেকুল ইসলাম রুবেল,গাইবান্ধাঃ গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলার কান্তনগর বিনয় ভূষণ বহুমুখী উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আবু হোসেন মন্ডলের বিরুদ্ধে অনিয়ম-দুর্নীতির অভিযোগ ওঠেছে। এ অভিযোগের সত্যতা পাওয়ায় তার বেতন-ভাতা কেন স্থগিত করা হবে না। এ মর্মে তাকে কারণ দর্শানোর জন্য পত্রজারি করা হয়।
গত ৪ জুন তারিখে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর, ঢাকার শিক্ষা কর্মকর্তা (মাধ্যমিক-১) মিজানুর রহমান স্বাক্ষরিত ওই নোটিশ জারি করা হয়। এর আগে ১০ মে তারিখে ৭ কর্মদিবসের মধ্যে জবাব চাওয়া হলে সেটির জবার দেয়নি অভিযুক্ত ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আবু হোসেন মন্ডল।
শিক্ষা কর্মকর্তা (মাধ্যমিক-১) মিজানুর রহমান দ্বিতীয় পত্রে (গত ৪ জুন) উল্লেখ করেন- কান্তনগর বিনয় ভূষণ বহুমুখী উচ্চ বিদ্যালয়ের দাতা সদস্য নাছিরুল ইসলাম মন্ডল প্রতিষ্ঠানের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের বিষয়ে এ দফতরে অভিযোগ দাখিল করেছেন।
অভিযোগে ওই দাদা সদস্য উল্লেখ করেন যে, ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আবু হোসেন মন্ডল তার সীমাহীন দুর্নীতি ও অপকর্ম ধামা-চাপা দেওয়ার জন্য গত বছরের ১৮ জুলাই নির্বাচনে সকল প্রক্রিয়া গোপন রেখে নির্বাচনের প্রিজাইডিং কর্মকর্তাকে মোটা অংকের উৎকোচের বিনিময়ে প্রভাবিত করে নিজ পছন্দের ব্যক্তি দ্বারা নিয়মিত বিদ্যালয় পরিচালনা কমিটি গঠন করেন।উক্ত ভুয়া কমিটি প্রকাশিত হবার পর বিদ্যালয়ের অন্যান্য দাদা, শিক্ষক, অভিভাবক ও সুধিজনদের নিয়ে একটি প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।
এ বিষয়ে উপরোল্লিখত তদন্ত প্রতিবেদনের সুপারিশে তদন্ত কর্মকর্তা উল্লেখ করেন যে, বিদ্যালয়টির সুষ্ঠু পরিচালনা, লেখাপাড়া স্বাভাবিক পরিবেশ এবং এলাকার আইনশৃঙ্খল স্বাভাবিক রাখতে দুর্নীতি পরায়ন ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের বেতন-ভাতা স্থগিতসহ সাময়িক বরখাস্তের সুপারিশ করেন। এছাড়া প্রিজাইডিং কর্মকর্তা দায়িত্ব অবহেলার কারণে তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের সুপারিশ করেন। তদন্ত কর্মকর্তার প্রতিবেদন অনুযায়ী কেন আবু হোসেন মন্ডলের বেতন-ভাতা স্থগিত করা হবে না, এ বিষয়ে পত্র প্রাপ্তীর ৭ কর্মদিবসের মধ্যে জবাব প্রেরণ করা জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হয়েছিল। কিন্তু অদ্যাবদি কোনো জবার পাওয়া যায়নি।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments