September 19, 2024
সারাদেশ

ত্রাণের ব্রীজের মুখ বন্ধ করে মাটি ভরাট

ছাদেকুল ইসলাম রুবেল,গাইবান্ধাঃ পলাশবাড়ীতে সদ‍্য নির্মিত ত্রাণের ব্রীজের মুখ মাটি দিয়ে ভরাট করা হচ্ছে। পাশাপাশি ব্রীজের সামন দিয়ে ইটের গাইড ওয়াল তৈরি করা হয়েছে। প্রস্তুতি চলছে বসতবাড়ী নির্মাণের। জানা যায়,উপজেলার কিশোরগাড়ী ইউনিয়নের মেঘার মোড় হতে সগুনা রাস্তায় হাসান খোর মোরানীর বাড়ীর পশ্চিম পার্শ্বে দুর্যোগ ব‍্যবস্থাপনা অধিদপ্তরের সেতু/কালভার্ট নির্মাণ ২০২১-২২ অর্থ বছরে গ্রামীণ রাস্তায় ১৫ মিটার দৈর্ঘ্য সেতু কালভার্ট নির্মাণ প্রকল্পের আওতায় ৪.২৮ মিটার ব্রীজ নির্মাণ যাহার প্রকল্প নং-৭৫৫৪, বরাদ্দ ১৪ লাখ ৭১ হাজার ৪'শ ৯৭ টাকা। পলাশবাড়ী দুর্যোগ ব‍্যবস্থাপনা বিভাগের বাস্তবায়নে সদ‍্য নির্মিত ব্রীজটির মুখ কাঁকড়া দিয়ে মাটি ফেলে ভরাট করছেন অনিল সরকার নামে এক ব‍্যক্তি।
বৃহস্পতিবার (৮ জুন )দুপুরে উক্ত স্থানে গিয়ে দেখা যায়, বেশকিছুদিন থেকে কয়েকটি কাঁকড়া লাগিয়ে ব্রীজের মুখ থেকে শুরু করে মাটি ফেলে ভরাট করা হচ্ছে। পাশাপাশি ব্রীজের সাইড বরাবর ইট দিয়ে গাঁথুনি তুলে হাফ মানুষ গাইড ওয়াল উঠানো হয়েছে। এতে করে উক্ত এলাকায় জলাবদ্ধতা হয়ে ফসলের ব‍্যাপক ক্ষতি হবে। এবং বাড়ী ঘরে পানি উঠবে। বৃষ্টি এবং বন‍্যার পানি নিঃঙ্কাশনে সমস্যা হবে।
ইউপি সদস্য বঙ্কিম চন্দ্র জানান,আমি তাকে বাধা-নিষেধ করেছি। সে বলেছে আর মাটি ভরাট করবে না। যেটুকু ভরাট করেছে তা ব্রীজের মুখ বরাবর সমান করে দিবে। এলাকাবাসী উপজেলা প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments