September 19, 2024
রাজনীতি

গাইবান্ধায় ক্ষেতমজুরের নারী সমাবেশ

ছাদেকুল ইসলাম রুবেল,গাইবান্ধাঃ সারাবছর কাজ ও ন্যায্য মজুরির নিশ্চয়তার চায় নারী ক্ষেত মজুররা। এই দাবিতে বাংলাদেশ ক্ষেতমজুর সমিতি, গাইবান্ধা সদর উপজেলা শাখার আয়োজনে লেংগাবাজার কলেজপাড়ায় ক্ষেতমজুর সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১০ জুন) অনুষ্ঠিত সমাবেশে স্থানীয় ক্ষেতমজুর মোজাম্মেল হকের সভাপতিত্বে বক্তব্য রাখেন গাইবান্ধা জেলা কমিউনিস্ট পার্টির সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান মুকুল, ক্ষেতমজুর সমিতির জেলা নেতা ও কেন্দ্রীয় কমিটির সদস্য এমদাদুল হক মিলন, ক্ষেতমজুর নেতা আবুল কাশেম, জাহিদুল হক, ছামচুন্নাহার, খাদিজা বেগম, ছাত্র নেতা আতিকুর রহমান প্রমুখ।

সমাবেশে উপস্থিত নারী ক্ষেতমজুররা তাদের কষ্টের কথা তুলে ধরে বলেন, আমরা সবসময় কাজ পাই না, মজুরি পুরুষদের তুলনায় কম, সন্তানদের লেখাপড়ার খরচ দিতে পারি না, বর্তমান দ্রব্যমূল্যের বাজারে আমরা মাছ মাংস খাওয়া ভুলে গেছি, আমরা অসুস্থ হলে হাসপাতালে গেলে চিকিৎসা পাই না।

এসময় বক্তারা বলেন, সরকার উন্নয়নের ফানুস উড়ালেও বাস্তব চিত্র গ্রামীণ মানুষের সংকট আরও গভীর হয়েছে। সংখ্যায় বেশি হলেও সবচেয়ে সংকটে আছে গ্রামীণ ক্ষেতমজুর, দিনমজুররা। স্বাধীনতার ৫২ বছর পার হলেও মানুষের মৌলিক অধিকারের জায়গা নিশ্চিত করা গেলো না। আর এই ৫২ বছরে জন্ম হয়েছে লুটেরা গোষ্ঠির। শ্রবজীবি মানুষ ঘাম ঝরিয়ে দেশের অর্থনীতিকে সচল রাখছে আর লুটেরারা লুটপাট করে বিদেশে অর্থপাচার করছে। সারা বছরের কাজ ও ন্যায্য মজুরি, শিক্ষা ও চিকিৎসার নিশ্চয়তার দাবিতে মজুর শ্রমিক মেহনতি মানুষের ঐক্য গড়ে তুলে লুটেরা পুঁজিবাদীদের ক্ষমতা থেকে উৎখাত করতে হবে। শ্রমিক শ্রেণিকে ক্ষমতা দখল করতে হবে।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments