সারাদেশ

ফুলবাড়ীতে থানাপাড়া গ্রামের পৈত্রিক সম্পত্তি প্রতিপক্ষরা কবর স্থান করার প্রতিবাদে সংবাদ সম্মেলন॥

ফুলবাড়ী, দিনাজপুর প্রতিনিধি
ফুলবাড়ী উপজেলার থানাপাড়া গ্রামের পৈত্রিক সম্পত্তি প্রতিপক্ষ আলতাফ হোসেন গংরা দখল করে কবরস্থান করার প্রতিবাদে মোঃ আনোয়ারুল কাদিরের ফুলবাড়ী থানা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন।
গতকাল বুধবার সকাল সাড়ে ১১টায় ফুলবাড়ী থানা প্রেসক্লাবে ফুলবাড়ী পৌরসভা এলাকর থানাপাড়া গ্রামের মৃত আব্দুল জব্বারের পুত্র মোঃ আনোয়ারুল কাদির সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করে বলেন, অত্র সম্পত্তি জমিদার পূর্ণ চন্দ্র চৌধুরী দিং এর করাধিনে প্রজা গিরিজার প্রসন্ন চক্রবর্তী দিং রায়তি স্বত্ত্বে ভোগদখল করা কালে ২০৮ নং সিএস খতিয়ান রায়তি প্রজা গিরিজা প্রসন্ন চক্রবর্তী দিং নামে রেকর্ড হয়। প্রজা গিরিজা প্রসন্ন চক্রবর্তী দিং ঐ সম্পত্তি সৈয়দ হাসান মাহামুদ এর নিকট বিক্রয় করিলে তৎকালীন জমিদার পূর্ন চন্দ্র চৌধুরী দিং বেঙ্গল টেনেনসি এ্যাক্ট এর ২৬ (এফ) ধারা মতে অত্র আদালতে ৬৩/৩৭ নং ৬৪/৩৭ নং ও ৬৫/৩৭ নং মোকদ্দামা মূলে প্রাপ্ত হয়ে এবং খাস দখলে রেখে ভোগদখল করাকালীন ২০/১১/১৯৪৮ ইং সালে হুকুমনামা মূলে তার পিতা আব্দুল জব্বারকে পত্তন দেন। উক্ত পত্তন সূত্রে এসএ ২৩৩ নং খতিয়ানে আমার পিতা আব্দুল নামে রেকর্ড ভূক্ত হয়ে ফাইনালী চুড়ান্ত প্রচারীত ও প্রকাশ হয়। রাজস্ব প্রদানে নিজ প্রয়োজনে বিভিন্ন ভাবে ভোগদখল করা কালীন ০৯/০১/১৯৯৫ ইং তারিখে রেজিষ্ট্রিকৃত ২৩৯নং হেপাবিল এওয়াজ দলিল মূলে আমি আনারুল কাদির, কামরুল হাসান, উভয়ের পিতা আব্দুল জব্বার বরাবর হস্তান্তর করেন। সেই সূত্রে আমি অত্র সম্পত্তি গত ১০/০৯/২০০৯ ইং তারিখে ওঢ-ও/২০৩/২০০৯-২০১০ মোকদ্দমা মূলে আমার নামে নাম জারি হয়। যাহা পৃথক হোল্ডিং খুলে নিজ নিজ রাজস্ব প্রদান করে ভোগদখল করছি। ওয়ারিশগণের নামে চলমান বিএসডিপি ১০৮ নং খতিয়ান হয়। উল্লেখ্য যে রিয়াজ উদ্দীন আলতাফ হোসেন পিতা রিয়াজ, উদ্দীন আব্দুল সামাদ, আব্দুল ওহাব গংরা জোর পূর্বক পুকুরের মাছ পুকুর পাড়ের গাছ কাটার অপচেষ্টা চালায়। সেই সময় আমার পিতা আব্দুল জব্বার বাদি হয়ে দিনাজপুর মোকাম ফুলবাড়ী মূলসেফ আদালতে মামলা দায়ের করেন যাহার মামলা নং-৫৯৯/৮৩ অন্য। উক্ত মোকদ্দমায় আদালত অস্থায়ী নিষেধাজ্ঞা জারি করেন। পর্বর্তীতে উক্ত মামলাটি জজকোর্টে আপিল করলে আদালত বিষয়টি পর্যলোচনা করে ঙঈ অঢ়ঢ়বধষ ঘড়.৯৩ এ ১৯৮৫ ইং স্থায়ী নিষেধাজ্ঞা জারি করেন। তা সত্বেও গত ০১/০৪/২০২২ ইং তারিখে ফুলবাড়ী ঢাকামোড়ে আলতাফ হোসেন জজকোর্টের রায়কে উপেক্ষা করে আদালতের বিরুদ্ধে অশ্রদ্ধা প্রদর্শন করে ষড়যন্ত্র মূলক ভাবে অত্র সম্পত্তির প্রকৃত মিথ্য তথ্য উপস্থাপন করে তার সঙ্গীও লোকজন নিয়ে আমার পয়ত্রিক সম্পত্তি কবরস্থান বলে দখলের জন্য মানববন্ধন করেন। এ বিষয়ে মোঃ আলতাফ হোসেন এর সাথে কথা বললে তিনি জানান, কাগজপত্র তাদের রয়েছে। কিন্তু মানুষ মারাগেলে কবর কোথায় দিব।

সংবাদ সম্মেলনে উপস্থিথ ছিলেন, মোঃ মিজানুর রহমান, মোঃ কোরবান আলী, মোঃ ইসলাম, মোঃ এসএম আসাদুজ্জামান, মোঃ সহিদুল ইসলাম মনা।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments