September 20, 2024
জাতীয়

অর্থ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি’র ১১ম বৈঠক অনুষ্ঠিত

ঢাকাঃ একাদশ জাতীয় সংসদের অর্থ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি’র ১১ম বৈঠক আজ কমিটির সভাপতি আবুল হাসান মাহমুদ আলী, এমপি-এর সভাপতিত্বে সংসদ ভবনে অনুষ্ঠিত হয়।

কমিটির সদস্য অর্থ মন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এমপি, মোঃ আব্দুস শহীদ এমপি, মোস্তাফিজুর রহমান চৌধুরী এমপি এবং কাজী নাবিল আহমেদ এমপি বৈঠকে অংশগ্রহণ করেন।

বৈঠকে ১০ম বৈঠকের কার্যবিবরণী নিশ্চিত করা হয় এবং ১০ বৈঠকে গৃহীত সিদ্ধান্ত বাস্তবায়নের অগ্রগতি সম্পর্কে বিস্তারিত আলোচনা হয়।

বৈঠকে জাতীয় সংসদ কর্তৃক অর্থ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটিতে প্রেরিত "ব্যাংক-কোম্পানি (সংশোধন) বিল, ২০২৩ " সংশোধনীসহ সংসদে উত্থাপনের সুপারিশ করা হয়।

জাতীয় সংসদ কর্তৃক অর্থ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটিতে প্রেরিত " আয়কর বিল, ২০২৩” পরীক্ষাসহ আয়কর বিলের দফা ২(৮৭), ২৬৪(৩)(২২) এবং ষষ্ঠ তফসিলের প্রস্তাবিত ২৭ নং দফা আলোচনা করা হয়। পরে বিলটি কমিটি কর্তৃক সংশোধিত আকারে গ্রহণ করা হয়।

 বাংলাদেশ ব্যাংকের গভর্ণর, আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব, জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান, সিএজি কার্যালয় ও বিভিন্ন সংস্থা প্রধানগণসহ মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাগণ বৈঠকে উপস্থিত ছিলেন।  

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments