সারাদেশ

পটল মিষ্টিতে রঙ-ফ্লেভার, জরিমানা গুনলেন উদ্ভাবক

ছাদেকুল ইসলাম রুবেল,গাইবান্ধাঃদেশজুড়ে সাড়া ফেলানো পটল মিষ্টিতে অনুনোমোদিত রঙ-ফ্লেভার ব্যবহার করায় উদ্ভাবক গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলার শেখ দই ঘরকে ৩০ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।
এছাড়া মেয়াদোত্তীর্ণের তারিখ, খুচরা মূল্য উল্লেখ না থাকায় সাদুল্লাপুর মিষ্টান্ন ভাণ্ডারকে ১৫ হাজার টাকা এবং অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য উৎপাদনের অপরাধে নিরিবিলি হোটেলকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।সোমবার ( ১২ জুন) বিকেলে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর রংপুর ও গাইবান্ধা যৌথভাবে এ অভিযান পরিচালনা করেন। অভিযানে নেতৃত্ব দেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর রংপুর বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক আজাহারুল ইসলাম।

এ সময় তার সঙ্গে ছিলেন অধিদপ্তরের বিভাগীয় সহকারী পরিচালক মো. বোরহান উদ্দিন, গাইবান্ধা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক (অতিরিক্ত দায়িত্ব) মো. মোস্তাফিজুর রহমান। এ সময় উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর মো. গোলাম রব্বানীসহ পুলিশের একটি টিম সহযোগিতা করেন।
সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করে জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক (অতিরিক্ত দায়িত্ব) মো. মোস্তাফিজুর রহমান জানান, তিনটি প্রতিষ্ঠানের কাছ থেকে সর্বমোট ৫৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। জনস্বার্থে চলমান অভিযান অব্যাহত থাকবে।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments