September 08, 2024
সারাদেশ

মেধা অন্বেষণ প্রতিযোগিতায় তৃতীয় স্থান পলাশবাড়ীর মেহেজাবিন

পলাশবাড়ী(গাইবান্ধা) সংবাদদাতাঃ বঙ্গবন্ধু সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতা-২০২৩ এ ষষ্ট থেকে অষ্টম শ্রেণি পর্যন্ত ‘বাংলাদেশ স্ট্যাডিজ’ বিষয়ে জাতীয় পর্যায় তৃতীয় মেধাবী’র স্বীকৃতি অর্জন করেছেন গাইবান্ধা পলাশবাড়ীর মোছা. মেহেজাবিন চৌধুরী জান্নাতী। সে পলাশবাড়ী এসএম মডেল পাইলট সরকারি উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণীর শিক্ষার্থী। সে উপজেলার কিশোরগাড়ী ইউনিয়নের পশ্চিম গোপালপুর গ্রামের মো. মিজানুর রহমান চৌধুরী লিটন ও মোছা. কানিজ ফাতেমা কসুম দম্পতির মেয়ে।  গত রোববার (১১ জুন) বিকেলে ঢাকা আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট-এ বঙ্গবন্ধু সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতা-২০২৩ এর জাতীয় পর্যায়ে অংশগ্রহণকারীদের পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতায় জাতীয় পর্যায়ে (ষষ্ট থেকে অষ্টম) পর্যন্ত ‘বাংলাদেশ স্ট্যাডিজ’ বিষয়ে তৃতীয় মেধাবী নির্বাচিত হওয়ায় শিক্ষামন্ত্রী ড. দিপু মনি এমপি তার হাতে পুরস্কার তুলে দেন।
উল্লেখ্য; ‘শিা নিয়ে গড়ব দেশ-শেখ হাসিনার বাংলাদেশ’ শ্লোগান নিয়ে সারাদেশে অনুষ্ঠিত হয় বঙ্গবন্ধু সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতা-২০২৩। এ প্রতিযোগিতা থেকে প্রতিভাবান শিক্ষার্থী খুঁজে বের করার লক্ষ্যে
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রণালয়ের একটি উদ্যোগ। সে এরআগেও ‘ক’ গ্রুপে এ প্রতিযোগি
-তায় অংশগ্রহণ করে উপজেলা-জেলা ও বিভাগীয় পর্যায়েও সেরা মেধাবী’র স্বীকৃতি অর্জন করে।এসাফল্যে মেহেজাবিন তার বাবা-মা ও শিক্ষক মহলের অবদানের কথা উল্লেখ করেন। ভবিষ্যতে সে উন্নত শিক্ষা গ্রহণ করে দেশ ও দশের সেবায় এগিয়ে আসবেন এমন প্রত্যাশার কথা জানান।সেইসাথে সর্বস্তরের সকলের নিকট দো’আ প্রার্থনা করেছেন সে।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments