December 01, 2022
পড়াশুনা

মেডিকেলে চান্স পেলো জেলে কন্যা দিপ্তী!

পীরগঞ্জ (রংপুর) প্রতিনিধি ঃ
জেলে কন্যা দিপ্তী রানী এখন থেকে ডাক্তারী পড়বে। তিনি এবারে এমবিবিএস কোর্সে ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন। পীরগঞ্জ পৌরসভার উজিরপুর জেলেপল্লীর মৎস্যজীবি ধলু চন্দ্রের কন্যা তিনি। ধলু চন্দ্র পেশায় জেলে হলেও তিনি তার মেয়ের অদম্য ইচ্ছায় লেখাপড়ায় উৎসাহ দিয়ে আসছেন।

দিপ্তী রানী পীরগঞ্জ সরকারি শাহ আব্দুর রউফ কলেজ থেকে ২০২০-২১ শিক্ষাবর্ষে পড়ালেখা করেছেন। তিনি এমবিবিএস কোর্সে ২০২১-২২ শিক্ষাব‌র্ষে দিনাজপুর মেডিকেল কলেজে চান্স পেয়েছেন। দিপ্তী রানী পীরগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয় থেকে সাধারণ গ্রেডে বৃত্তি পেয়ে এসএসসি পাশ করেছেন। জেএসসি তেও সাধারণ গ্রেডে বৃত্তিও পেয়েছেন। দিপ্তীর একমাত্র বোন দীপা রানী। তিনিও পীরগঞ্জ মহিলা ডিগ্রি কলেজে মানবিক বিভাগে উচ্চ মাধ্যমিক দ্বাদশ শ্রেণিতে পড়ছেন।

বাবা ধলু চন্দ্র বলেন, বিল, ঝিলে মাছ ধরে পীরগঞ্জ পৌর বাজারে বিক্রি করে সংসার চালাই। এখন বাইরের হাটবাজার থেকে মাছ কিনে এনে বিক্রি করি। সংসারোত অভাব, অনটন আছে। তার মধ্যেই দুই মেয়ের পড়ার খরচ জোটাচ্ছি। ধার দেনা করে সংসার আর মেয়েদের লেখাপড়ার খরচ চালাই। এখন মনের কষ্ট টা কমেছে। তবে ডাক্তারী পড়ার খরচ জোগানোই সমস্যা হবে!

দিপ্তী রানী বলেন, বাবা, মার অভাবের সংসারে অনেক চাহিদাই আমার পুরন হয়নি। তারপরও কষ্ট নেই। কারণ বাবার অবস্থা তো জানি। যত কষ্টই হোক, এখন আমার লক্ষ্য ডাক্তারী পড়া সম্পন্ন করা।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments