সারাদেশ

আগুনে ক্ষতিগ্রস্থদের পাশে রুবেল

গত ২৬ ফেব্রুয়ারী বেলা সোয়া ২ টার দিকে বিদ্যুতের শর্ট সার্কিট থেকে আগুনের সুত্রপাত হয়। ইউনিয়নটির বাওয়ার আমেরতলা বাজারের সার ও কীটনাশক ব্যবসায়ী সহিদুল ইসলাম (দুলু মিয়া) এবং তার প্রবাসী ভাই ইমদাদুল হক লুলুর ৬ টি আধাপাকা ঘর, নগদ অর্থ, আসবাবপত্র, চাল, স্বর্নালংকারসহ প্রায় ২০ লক্ষ টাকার ক্ষতি হয়েছে। ওই দুপরিবারের সদস্যরা এখন পোড়ো বাড়ীর বারান্দায় রাত্রিযাপন করছে।

ক্ষতিগ্রস্থ ব্যবসায়ী দুলু মিয়া বলেন, আমরা অনেক কষ্ট করে সংসারটা সাজিয়েছিলাম। কিন্তু বিদ্যুতের শর্ট সার্কিট থেকে আগুনের সুত্রপাত হয়ে সাজানো সংসারটি পুড়ে ছাই গেছে। ক্ষতিগ্রস্থ লুলুর স্ত্রী জেসমিন বেগম কান্নাজড়িত কন্ঠে বলেন, আমরাই মানুষকে সাহায্য সহযোগিতা করেছি৷ আগুনে বাড়ী করার জন্য বিদেশ থেকে স্বামীর পাঠানো প্রায় ১০ লক্ষ টাকা আগুনে পুড়ে ছাই হয়ে গেছে। এখন আমাদেরকেই অন্যের সহযোগিতা নিতে হচ্ছে। তিনি আরও বলেন, আগুনে ক্ষতিগ্রস্থদের শান্তনা দিয়ে উপজেলা নির্বাহী অফিসার বিরোদা রানী রায় সরকারিভাবে দু পরিবারকে ৩০ কেজি করে চাল এবং ৫ টি করে কম্বল দিয়েছেন।

গতকাল বুধবার উপজেলা শাখার তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক, রংপুর জেলার শ্রেষ্ঠ করদাতা রোটারিয়ান জাহিদুল ইসলাম রুবেল বলেন, মানুষের জন্য মানুষকে এগিয়ে আসা উচিত৷ আজ একটি স্বচ্ছল পরিবার আগুনে সব হারিয়ে মানবেতর জীবনযাপন করছে। আমি তাদেরকে সামান্য সহযোগিতা করেছি মাত্র। ক্ষতিগ্রস্থদের পাশে সকলের দাঁড়ানো উচিত।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments