জাতীয়

পানি সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ৩১তম বৈঠক অনুষ্ঠিত

ঢাকাঃ একাদশ জাতীয় সংসদের পানি সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ৩১তম বৈঠক কমিটির সভাপতি রমেশ চন্দ্র সেন এর সভাপতিত্বে আজ জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত হয়।
বৈঠকে কমিটির সদস্য ও পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক, পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম, নুরুন্নবী চৌধুরী এবং সালমা চৌধুরী অংশগ্রহণ করেন।
কমিটির সভায় ৩০তম বৈঠকের কার্যবিবরণী পঠন ও অনুমোদন করা হয়। ৩০তম বৈঠকে গৃহীত সিদ্ধান্তসমূহের বাস্তবায়ন অগ্রগতি প্রতিবেদন পেশ ও পর্যালোচনা করা হয়।
বৈঠকে নীলফামারী জেলার চাড়ালকাটা নদী সোজাকরণ এবং বুড়িতিস্তা নদী তীর সংরক্ষণ প্রকল্প এবং চাঁদপুর সেচ প্রকল্পের চর বাগাদী পাম্প হাউস ও হাজিমারা রেগুলেটর পুনর্বাসন প্রকল্পের কাজের অগ্রগতি সম্পর্কে বৈঠকে সার্বিকভাবে আলোচনা করা হয়।
বৈঠকে সাতক্ষীরা জেলার পোল্ডার নং- ১, ২, ৬-৮ এবং ৬-৮ এক্সটেনশন এর নিষ্কাশন ব্যবস্থার উন্নয়ন প্রকল্পের বর্তমান অবস্থা সম্পর্কে আলোচনা করা হয়।
বৈঠকের আসন্ন বর্ষায় রাজবাড়ী জেলার শহর রক্ষা বাঁধ এর সুরক্ষায় নদী হতে অবৈধভাবে বালু উত্তোলন বন্ধে ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়।
বৈঠকে হাওর অঞ্চলসমূহে শঙ্কামুক্তভাবে ও মন্ত্রণালয়ের সার্বিক প্রচেষ্টায় দ্রুততার সহিত ফসল তোলা হয়েছে উল্লেখ করে মন্ত্রণালয়সহ সংশ্লিষ্ট সকলকে বিশেষ ভাবে ধন্যবাদ জ্ঞাপন করা হয়।
বৈঠকে পানি সম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব, বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড, পানি সম্পদ মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ অংশগ্রহণ করেন।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments